এখনো বেরই হয়নি মাহফুজুর রহমানের ‘সাড়াজাগানো উপন্যাস’!

নিজস্ব প্রতিবেদক:

বই এখনো প্রকাশিত হয়নি, অথচ পোস্টার, ব্যানার ও বিজ্ঞাপনে লেখা যাচ্ছে, ‘সাড়াজাগানো উপন্যাস’।

২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার একুশে বইমেলায় মিজান পাবলিশার্সে এমন দৃশ্যই দেখা যায়। প্রকাশনা সংস্থাটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের ‘স্মৃতির আল্পনা আঁকি’ নামের একটি ‘উপন্যাস’ প্রকাশ করতে যাচ্ছে।

এক সপ্তাহ আগে থেকে প্রচারণায় ‘সাড়াজাগানো’ শব্দটি যাচ্ছে। শুধু পত্রপত্রিকাতেই নয়, মেলার বিভিন্ন প্রান্তে এমন দাবি করা ব্যানার, বোর্ড রাখা রয়েছে।

বই মেলার অন্য প্রাঙ্গণ সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্স-এর স্টলে (নম্বর ৩৬১, ৩৬২, ৩৬৩) গিয়ে দেখা গেছে, বইটি এখনো আলোর মুখ দেখেনি। এখনো ছাপাখানায় আছে।

কেন এমন প্রচার? -এ বিষয়ে প্রকাশনা সংস্থাটির স্বত্বাধিকারী লায়ন আ ন ম মিজানুর রহমান পাটওয়ারীবলেন, ‘বইটি সাড়া জাগিয়েছে। তাই আমরা ব্যানারে, পোস্টারে লিখেছি।’

বইটি প্রকাশ হয়নি, তবু সাড়া জাগানো কেন লেখা? -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বইটির জন্য প্রতিদিন কম করে হলেও একশ’ জন জিজ্ঞেস করে, বইটি এসেছে কি না?’

শুধু মাহফুজুর রহমানের বইয়েই নয়, প্রায় সব বইয়েই সাড়াজাগানো শব্দটি বসিয়ে দেয়া হচ্ছে। মিজানুর রহমান পাটওয়ারীর সব বইয়ের সাথেও আছে সাতা জাগানো শব্দটি।

Comments

comments