রাজশাহীতে নতুন আট থানার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী মেট্রোপলিটনে নতুন করে যোগ হলো ৮টি থানা। রাজশাহীর আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণের আগে এসব থানার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেল ৩টা ৫০মিনিটে জনসভা মঞ্চের পাশে রাজশাহীর উন্নয়ন প্রকল্পগুলোর নাম ফলকের ভিত্তিপ্রস্তরের উন্মোচন ও উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী। এরপর ৩টা ৫৫ মিনিটে জনসভা মঞ্চে আসন গ্রহণ করেন তিনি এবং মঞ্চে ওঠে জনতাকে হাত উচিয়ে অভিবাদন জানান।

প্রতিষ্ঠার পর থেকে রাজশাহী মেট্রোপলিটন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার জন্য থানা ছিলে ৪টি। গত ২৬ বছরে মেট্রোপলিটন এলাকার আয়তনের পাশাপাশি বেড়েছে জনসংখ্যাও। এই বিশাল জনসংখ্যার চাপ সামলে পুলিশি সেবার মান বাড়াতে আরো ৮টি থানা স্থাপনের সিদ্ধান্ত নেয় সরকার।

বৃহস্পতিবার রাজশাহী সফরে এসে নতুন এসব থানার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ১৯৯২ সালের পয়লা জুলাই বোয়ালিয়া, রাজপাড়া, শাহমখদুম ও মতিহার থানা নিয়ে পথচলা শুরু রাজশাহী মেট্রোপলিটন পুলিশের। এতদিন দুই হাজার পুলিশ সদস্য নিয়ে সাড়ে আট লাখ মানুষকে সেবা দিচ্ছিল আরএমপি।

এদিকে নতুন যোগ হতে যাওয়া ৯০০ বর্গ কিলোমিটার এলাকায় নিয়োগ দেওয়া হবে তিন হাজারের বেশি পুলিশ সদস্য। নতুন থানার কার্যক্রম চালুর সব প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। কার্যক্রম শুরু হবে পয়লা মার্চ থেকে। এখন থেকে রাজশাহীতে ১২টি থানার পাশাপাশি কাজ শুরু করবে এই মোট ১৫টি থানা।

Comments

comments