জাবিতে গণিত বিভাগের কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
আজ (১৩ মার্চ ২০১৮) মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, অধ্যাবসায় ও পরিশ্রমের মাধ্যমে যে পদক অর্জন করতে হয়, তার গুরুত্ব অনেক। যা কিছু অর্জন, দেশ ও সমাজের প্রতি দায়িত্ব পালনের মধ্যদিয়ে সেই অর্জন ফিরিয়ে দিতে হয়।

অনুষ্ঠানে ২০১৫ সালে অনুষ্ঠিত স্নাতক সম্মান পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ছাত্রী মাহরুনা কাদের এবং স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ইউশা বিন হাফিজ-কে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত স্বর্ণপদক প্রদান করা হয়।

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফ উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিভাগের প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ এবং স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থীদের বিদায় সম্মাননা জানানো হয়।

উপাচার্য তাঁর ভাষণে বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনা করেন এবং নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানান। উপাচার্য নবীন শিক্ষার্থীদের তৈরি হওয়া শিখতে বলেন। তিনি বলেন, তৈরি হওয়া শিখলে যে কোনো প্রতিকুলতাও অতিক্রম করা যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার বক্তব্য রাখেন।

Comments

comments