ভেটেরিনারিয়ানদের প্রাণের দাবি অর্গানোগ্রাম বাস্তবায়ন না হলে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক:
প্রাণিসম্পদ অধিদফতরের প্রস্তাবিত জনবল কাঠামো (অর্গানোগ্রাম) দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন ভেটেরিনারিয়ানরা। রবিবার রাজধানীর প্রাণিসম্পদ অধিদফতর প্রাঙ্গণে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) আয়োজিত সারাদেশের ভেটেরিনারিয়ানদের অবস্থান কর্মসূচিতে বক্তারা এ দাবি জানান।

বিভিএ মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেছেন, সারাদেশের ভেটেরিনারিয়ানদের প্রাণের দাবি দ্রুত বাস্তবায়িত না হলে দেশব্যাপি বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা ছাড়া আর কোনো উপায় থাকবে না। প্রাণিসম্পদ অধিদফতর গুরুত্বপূর্ণ বিভাগ হওয়া সত্ত্বেও ১৯৭৩ সালের সীমিত জনবল নিয়ে অবহেলিত রয়ে গেছে। নিরাপদ প্রাণিজ আমিষের ৭৬ শতাংশ জাতিকে সরবরাহ করতে প্রাণিসম্পদ অধিদফতরের অবদান যে কোন বিচারে অনস্বীকার্য।

তিনি আরো বলেন, প্রাণিসম্পদ অধিদফতর একটি জনবল কাঠামো প্রণয়ন করে যৌথভাবে সকল মহলের সর্বসম্মতিক্রমে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে তা বিবেচনার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করেন। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, অজানা কারণে দিনের পর দিন বিভিন্ন অনুসন্ধানের নামে কালক্ষেপণ করা হচ্ছে।

সংগঠনের সভাপতি ডা. এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিসিএস লাইভস্টক এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মাহবুব আলম ফারুক, ভারপ্রাপ্ত মহাসচিব ডা. মো. জাহাঙ্গীর আলম এবং সারাদেশ থেকে আগত ভেটেরিনারিয়ান নেতারা।

Comments

comments