‘বিগ ম্যান’ ফিরছেন টেস্ট ক্রিকেটেও

স্পোর্টস ডেস্ক:

সীমিত পরিসরের পর দীর্ঘ পরিসরে ফিরছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

ইডেন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড। দুই দলের ম্যচটি শুরু হবে আগামীকাল। এ ম্যাচ দিয়ে টেস্টে ফিরছেন স্টোকস।

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আজ ইডেন টেস্টের জন্য একাদশ ঘোষণা করেননি। তবে ইংলিশ অধিনায়ক জো রুট নিশ্চিত করেছেন ইডেনেই ফিরছেন স্টোকস। চতুর্থ পেসার হিসেবে স্টোকসকে দলে রাখছে টিম ম্যানেজম্যান্ট। পাশাপাশি ব্যাটসম্যান হিসেবে তার রয়েছে দারুণ ক্যারিয়ার। অধিনায়ক রুট মনে করেন স্টোকস দুই দলের মধ্যে বড় ব্যবধান গড়ে দিতে পারবেন।

স্টোকসকে ছাড়াই অ্যাশেজ খেলেছিল ইংল্যান্ড। পানশালার বাইরে মারামারির ঘটনায় সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন ইংল্যান্ডের এ ‘ব্যড বয়’। তদন্তের পর তার কোনো দোষ না পাওয়ায় তার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ইসিবি।

নিউজিল্যান্ড সফর দিয়ে দলে ফিরে ওয়ানডে সিরিজ খেলেন এ পেসঅলরাউন্ডার। সীমিত পরিসরের পর বিগ ম্যান এবার ফিরলেন টেস্ট একাদশে। সেরা এ ক্রিকেটারকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ইংলিশ অধিনায়ক।

তাইতো ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেছেন,‘ও হচ্ছে আমাদের তিন সেরাদের একজন। আরও ভেঙে বললে ওর দিনে ও তিন সেরা ক্রিকেটারের কাজ একাই করে দিতে পারে। ও আসায় দল বেশ ভালো বুস্টআপ হয়েছে। দলটা এখন ব্যালেন্স। আশা করছি ভালো করবে। নেটে সে নিজেকে ভালোভাবেই ফুটিয়ে তুলেছে।আমাদের বিশ্বাস ম্যাচেও সে ভালো করবে।’

ইংল্যান্ড একাদশ (সম্ভাব্য) : অ্যালিস্টার কুক, মার্ক স্টোনম্যান, জেমন ভিঞ্চ, জো রুট, ডেভিড মালান, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মইন আলী, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

নিউজিল্যান্ড একাদশ : জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্রান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়েঙ্গার, ট্রেন্ট বোল্ট।

Comments

comments