কোটা সংস্কারের দাবীতে বাকৃবিতে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন, বৃষ্টিতে ভিজে বিক্ষোভ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি:

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে অাজ থেকে দেশের বিভিন্ন বেসরকারী ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা  ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন চলিয়ে যাচ্ছে।

বুধবার (১১এপ্রিল) সকাল ১০টা থেকে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের ”জয় বাংলা” স্লোগান দিয়ে মিছিল করতে দেখা গেছে।আন্দোলনকারীদের দাবীর প্রেক্ষিতে সরকার এক মাস সময় নিলেও সাধারণ শিক্ষার্থীরা অান্দোলন চালিয়ে যেতে সিদ্ধান্ত নেয়।

রোববার দিবাগত রাত ও সোমবার ভোরে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা দেশব্যাপী ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করেছিল। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে রোববার রাত আটটা থেকে পুলিশের সংঘর্ষ, ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ৫০ জন আহত হন।

পরে মঙ্গলবার কোটা সংস্কার আন্দোলনে একাত্ম হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের কয়েকজন ছাত্রীকে মারধর করা হয়েছে। ছাত্রলীগের হল শাখার সভাপতি ইফাত জাহান এশার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মারধর করে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার জেরে এরই মধ্যে ইফাত জাহান এশাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাকে বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার করা হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

Comments

comments