স্মৃতিসৌধে ধর্ষণ বিরোধী মানববন্ধন

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
“ধর্ষকের শাস্তি চাই, ধর্ষিতার নয়। ধর্ষণ বন্ধ করুন, সুস্হ সুন্দর দেশ গড়ুন” এ স্লোগান কে সামনে রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ এপ্রিল) বিকেল ৫ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে রাইটস টু হেলথ এন্ড এডুকেশনের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এ সময় রাইটস টু হেলথ এন্ড এডুকেশনের সভাপতি ডা. নাজমুল ইসলাম, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) উপদেষ্টা আসিফ আল আজাদ, সমকাল সুহৃদ সমাবেশ গবি শাখার সভাপতি এনায়েতউল্লাহ কৌশিক, স্বেচ্ছাসেবক জাকির হোসেন মানিক, গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ, “অআকখ” সুবিধাবঞ্চিত স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মাবনবন্ধনে বক্তারা বলেন ধর্ষণ একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। ধর্ষণকে ‘বর্বোরোচিত’ উল্লেখ করে, মানবতার স্বার্থে ধর্ষণের ঘটনা বন্ধে সরকারের প্রতি অবিলম্বে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা ধর্ষণ মামলাগুলোর বিচারের দাবি জানান ও দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে মামলার বিচার ও ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার বিধান রেখে আইন পাশ করার দাবি জানান।

উল্লেখ্য, রাইটস টু হেলথ এন্ড এডুকেশন সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামুল্যে স্কুল পরিচালনা,স্বাস্থ্য সেবা কার্যক্রম, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার ব্যয়ভার গ্রহণ, দুর্যোগকালীন সময়ে এবং দুর্যোগ পরবর্তী সময়ে অসহায় মানুষদের বিভিন্নভাবে সহযোগীতা এবং সেবা দিয়ে আসছে।

Comments

comments