টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা

নিউজ ডেস্ক:

বিশ্বখ্যাত ‘টাইম ম্যাগাজিন’-এর করা বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার টাইম ম্যাগাজিনের ওয়েবসাইটে এই তালিকা প্রকাশিত হয়েছে।

এতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন, জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, ভারতের ক্রিকেটার বিরাট কোহলি, অভিনেত্রী দিপীকা পাড়ুকোনের নামও রয়েছে।

টাইম ম্যাগাজিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নিবন্ধটি লিখেছেন হিউম্যান রাইটস ওয়াচের দক্ষিণ এশিয়ার পরিচালক মিনাক্ষী গাঙ্গুলি। এতে তিনি লিখেছেন, ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের নেতৃত্বদানকারী বাবার উত্তরাধিকার শেখ হাসিনা লড়াই করতে কখনোই ভয় পাননি। তাই মিয়ানমারের সেনাবাহিনীর নৃশংসতা থেকে বাঁচতে গত বছরের আগস্টে যখন কয়েক লাখ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে প্রবেশ শুরু করে তখন তিনি সেই মানবিক চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন। দরিদ্র দেশ হওয়ায় বাংলাদেশ এর আগে কখনো শরণার্থীদের ঢল গ্রহণ করেনি। কিন্তু জাতিগত নিধনের শিকার মানসিক আঘাতের শিকার এই লোকদের ফেরানো তার সম্ভব ছিল না।’

Comments

comments