বিশ্ব একাদশের হয়ে খেলবে তামিম-সাকিব

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের ক্রিকেটভক্তদের জন্য এটি নিঃসন্দেহে একটি বড় ধরনের সুখবর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোমবার (২৩ এপ্রিল) ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিশিয়াল ওয়েবসাইট থেকে এক বিবৃতিতে এ বিষয়ে জানানো হয়। আগামী ৩১ মে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল ও বিশ্ব একাদশ। এই দলের হয়েই খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের বন্যায় ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম সংস্কারের তহবিল সংগ্রহে লর্ডসে হবে এই ম্যাচটি।

বর্তমানে আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের এক নম্বর ও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের তিন নম্বরে অবস্থান করছেন সাকিব। তামিমও আছেন ক্যারিয়ারের ভালো সময়ে। ব্যাটে রান আসছে ধারাবাহিকভাবেই। এসব দিক বিবেচনা করেই মূলত বিশ্ব একাদশে ডাকা হয়েছে তাদের।

বিশ্ব একাদশে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তামিম আইসিসিকে বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা, যা মানুষকে এক করে, দূরত্ব কমিয়ে দেয় ও দুই দেশের মধ্যে সেতুবন্ধন করে। এই ম্যাচ আমার এই কথারই স্মারক। আমি সম্মানিত বোধ করছি এমন একটি সম্মানের জন্য বিশ্ব একাদশে আমাকে নির্বাচিত করায়।

লর্ডসে খেলা সব ক্রিকেটারের জন্যই বিশেষ সম্মানের। এই মাঠে আমার একমাত্র স্মৃতি ২০১০ সালের। এই ম্যাচ দিয়ে আমার স্মৃতিকে আরও সমৃদ্ধ করতে চাই। সেরা সব ক্রিকেটারের সঙ্গে এবং বিপক্ষে খেলাটা আমার স্মৃতিকে আরও সমৃদ্ধ করবে এবং দক্ষতা বাড়াবে।’

সাকিব ও তামিমের সঙ্গে একই দলে খেলবেন আফগানিস্তানের তারকা স্পিনার ও বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর বোলার রশিদ খান। এর আগেই বিশ্ব একাদশে পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক এবং শ্রীলঙ্কার থিসারা পেরেরার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া আছেন ইংল্যান্ডের ইয়ন মরগ্যান।

সূত্র: icc-cricket

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: