৩০০ উইকেটের এলিট ক্লাবে সাকিব

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের প্রথম এবং বিশ্বের পঞ্চম বোলার হিসেবে সাকিব আল হাসান টি২০ তে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। এছাড়া টি২০ ক্রিকেটে চার হাজার রান আছে সাকিবের। হায়দরবাদের হয়ে মুম্বাইয়ের বিপক্ষে রোহিত শর্মাকে ফিরিয়ে সাকিব এই এলিট ক্লাবে ঢুকে যান। সাকিবের বাইরে টি২০ তে ৩০০ উইকেট আছে আরো চার জনের।

তারা হলেন ডোরাইন ব্রাভো। নিজের নামের পাশে ৪১৪ উইকেট আছে ওয়েস্ট ইন্ডিজের এই তারকার। লাথিস মালিঙ্গার আছে ৩৪৮ উইকেট। সুনীল নারাইন শিকার করেছেন ৩২৪ উইকেট। এছাড়া পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদির সংগ্রহে আছে পুরোপুরি ৩০০ উইকেট।

সাকিব আইপিএল খেলছেন এবার দিয়ে আট আসরে। এছাড়া তিনি পাকিস্তানের প্রিমিয়ার লিগ, ক্যারিবিও প্রিমিয়ার লিগ, বি ব্যাশ ও শ্রীলংকার টি২০ লিগে অংশ নিয়েছেন। সব মিলিয়ে টি২০ তে এই বামহাতি স্পিনারের সংগ্রহ ৩০০ উইকেট। এবারের আইপিএল খেলতে আসার সময় সাকিবের সংগ্রহে ছিল ২৯৪ উইকেট। প্রথম তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে নেন সাকিব। কিন্তু পরের দুই ম্যাচে কোন উইকেট না পাওয়ায় তার অপেক্ষা বাড়ে।

কিন্তু হায়দরাবাদের হয়ে ষষ্ঠ ম্যাচে আর অপেক্ষা বাড়ালেন না। দলের ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে ফেরালেন মুম্বাই অধিনায়ক রোহিম শর্মাকে। রাজকীয় উইকেট নিয়েই সাকিব প্রবেশ করলেন টি২ ‘র রাজকীয় খেলোয়াড়দের ক্লাবে। সাকিব ৩০০ উইকেট ছোয়ার পথে দেশের হয়ে নিয়েছেন ৭৫ উইকেট। এছাড়া আইপিএল ৪৯ ম্যাচে ৪৯ উইকেট নিয়ে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। এরমধ্যে ৪৩ উইকেট নেন কলকাতার হয়ে।

সূত্র: Cricket.com

Comments

comments