ছাড়া পেলেন বিডিজবসের সিইও ফাহিম মাসরুর

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এক নেতার করা মামলায় গ্রেফতার বিডিজবস.কমের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহিম মাসরুর ছাড়া পেয়েছেন।

২৫ এপ্রিল, বুধবার বিকেলে ছাড়া পান ফাহিম। এর আগে সকালে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিডিজবসের প্রধান কার্যালয় থেকে ফাহিমকে গ্রেফতার করা হয়েছিল।

ফাহিম মাসরুরকে বিকেল ৫টার দিকে কল করা হলে তিনি বলেন, ‘আমি ডিএমপির অফিস থেকে বের হয়েছি।’

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত ২২ এপ্রিল ফাহিম মাসরুরের বিরুদ্ধে কাফরুল থানায় একটি মামলা হয়। মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষাবিষয়ক সম্পাদক আল সাদিক। সে মামলার পরিপ্রেক্ষিতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহারে বাদী বলেন, ‘চলতি মাসের ১২ তারিখে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ফাহিম মাসরুরের ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করিয়া অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এরূপ মিথ্যা, মানহানিকর আইনশৃঙ্খলার অবনতির সৃষ্টিকারী রাষ্ট্র ও ব্যক্তি ভাবমূর্তি ক্ষুণ্ন এবং এ ধরনের তথ্যাদির মাধ্যমে ব্যক্তি ও সংগঠনের বিরুদ্ধে উসকানি প্রদান করে, যা সংগঠন, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।’

এজাহারের শেষের দিকে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করিয়া এজাহার দিতে সামান্য বিলম্ব হলো। উপরোক্ত বিষয় বিবেচনা করিয়া আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করছি।’

Comments

comments