ইতিহাস গড়লেন বাংলাদেশের সাবেক স্পিনার

স্পোর্টস ডেস্ক:

কক্সবাজারে ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভালে প্রথমবারের মতো হচ্ছে ১০০ বলের কোনো টুর্নামেন্ট। সাবেকদের মিলনমেলার এই টুর্নামেন্টে ১০ বলের একটি মাস্টার ওভার করে ইতিহাসে নাম লেখান এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্সের স্পিনার এনামুল হক মনি।

১০০ বলের খেলায় ৬টি করে বল হলে ১৫ ওভারে হয় (৬X১৫) ৯০ বল। তাহলে ১০০ বলের বাকি থাকে আরো ১০ বল। সেটিকেই ১০ বলের ওভার হিসেবে গণ্য করা হয়। যেটি মাস্টার্স ওভার হিসেবে আখ্যা দিয়েছেন অনেকেই। যেটি করা যাবে প্রথম ৫ ওভারের পরে যেকোনো ওভারে।

গতকাল ইনিংসের ১০তম ওভারে বল হাতে নিয়ে ১০ বলের ইনিংসটিই করলেন মনি। মাস্টার ওভারে মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মনি। হ্যাটট্রিকেরও সুযোগ ছিল। সেটি না হলেও প্রথমবারের মতো ১০ বলে ওভার করায় স্মরণীয় হয়ে থাকবেন।

ম্যাচ শেষে উচ্ছ্বসিত জাতীয় দলের সাবেক স্পিনার ৫২ বছর বয়সী মনি জানান, ‘যখন জানলাম ইতিহাসের প্রথম ওভার, তখন তো আরো বেশি ভালো লেগেছে। টুর্নামেন্টের আগেই জানতাম একটা মাস্টার ওভার আছে, যেখানে ১০ বল করতে হবে। ম্যাচের পরিকল্পনা অনুযায়ী আমার ভাগে পড়েছে। ডট বলের দিকেই মনোযোগ ছিল। তবে দু’টি উইকেট পেয়েছি, হ্যাটট্রিকেরও সুযোগ ছিল, হয়নি।’

সংক্ষিপ্ত সংস্করণে অনেক ক্রিকেট খেলেছেন মনি। সিক্স-এ সাইড ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন সাবেক এ স্পিনার। দেশে ছাড়াও হংকং সিক্সার্স, থাইল্যান্ড সিক্স এ সাইড ও শ্রীলঙ্কা ডাবল উইকেটে খেলেছেন এনামুল হক মনি। তবে এসব কিছুকে পেছনে ফেলে গতকাল নতুন ইতিহাসই গড়লেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এ স্পিনার।

Comments

comments