বিশ্বকাপে ব্রাজিলের নেতৃত্ব দিবেন গ্যাব্রিয়েল জেসুস

স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। তবে অধিনায়ক নির্ধারণ বাকি রাখেন তিনি। এবার ২১ বছর বয়সী ম্যানচেস্টার সিটির তারকা গ্যাব্রিয়েল জেসুস অধিনায়কের আর্মব্যান্ড পরতে পারেন বলে ইঙ্গিত দিলেন ব্রাজিলিয়ান কোচ।

ফুটবলে অধিনায়ক খুব বেশি গুরুত্ব বহন করে না। এজন্যই হয়তো অধিনায়ক বাছাই করতে সময় নিচ্ছেন তিতে। ব্রাজিলের বিশ্বকাপ দলের অনেকেরই জাতীয় দলের অধিনায়ক হওয়ার অভিজ্ঞতা আছে। সবাইকে পরখ করে দেখেছেন তিতে।

মূল তারকাদের মধ্যে জেসুস বাকি ছিলেন। তাকে বিশ্বকাপের দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করার আগে তার সামর্থ্য ঝালিয়ে নিতে ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন অস্ট্রিয়ার বিপক্ষে দুই প্রীতি ম্যাচে নেতৃত্ব দেয়ার সুযোগ দেবেন ব্রাজিল কোচ। সেই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করেই মূল পর্বের অধিনায়কের নাম ঘোষণা দিবেন তিনি।

সংবাদমধ্যমের সঙ্গে এক সাক্ষাৎকারে ব্রাজিলিয়ান কোচ তিতে বলেন, থিয়াগো সিলভা, ফিলিপ্পে লুইস, ফার্নান্দিনহোসহ আমাদের দলের শুরুর একাদশে থাকা প্রায় সবারই অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে। বাকি আছে একমাত্র জেসুস।

ব্রাজিল দলের সর্বশেষ অধিনায়ক ছিলেন ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া পিএসজি তারকা দানি আলভেজ। এখন তার বদলে জেসুসের কাঁধে দায়িত্ব দিতে চান তিতে। ব্রাজিলের জার্সি গায়ে অসাধারণ খেলা জেসুস দলের মূল স্ট্রাইকার হিসেবেই খেলবেন বলে নিশ্চিত করেছেন তিতে।

Comments

comments