যাত্রা শুরু করল কৃষি ভিত্তিক নিউজ পোর্টাল এগ্রোভিশনবিডি24.কম

নিজস্ব প্রতিবেদক:
‘কৃষকের চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু হলো কৃষি ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রোভিশনবিডি24.কমের। এখন থেকেই www.agrovisionbd24.com এ পাওয়া যাবে কৃষি সংক্রান্ত দেশ-বিদেশের সর্বশেষ খবর।

কৃষি প্রধান বাংলাদেশে কৃষি তথ্যের সহজলভ্যতার লক্ষ্য নিয়ে কাজ করে যাবে এগ্রোভিশনবিডি24.কম, রোববার (২০ মে) বিকালে পোর্টালটির নিজস্ব ভবনে প্রতিনিধি সম্মেলন ও উদ্বোধনী অনুষ্ঠানে পোর্টালটির সম্পাদক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমান এ কথা জানান।

প্রতিনিধি সম্মেলন ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. মো. ওমর ফারুক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এগ্রোভিশনবিডি24.কম অনলাইন পোর্টালের প্রকাশক ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব মো: মঞ্জুরুল আলম।

অনুষ্ঠানের সূচনা বক্তব্যে অনলাইন পত্রিকাটির প্রকাশক মো: মঞ্জুরুল আলম বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কৃষির সাথে যুক্ত হচ্ছে আধুনিক প্রযুক্তি কিন্তু কৃষি তথ্য এখনও কৃষক পর্যায় কিংবা নাগরিক পর্যায়ে সহজলভ্য নয়। আগামির সমৃদ্ধ বাংলাদেশকে আমরা কৃষকের চোখে দেখতে চাই’।

এসময় অনলাইন নিউজ পোর্টালটির উদ্বোধন ঘোষণা করেন ড. ফারুক। তিনি বলেন, ‘বাংলাদেশের কৃষি ক্ষেত্রে যে সম্ভাবনা বিদ্যমান, তাকে কাজে লাগাতে পারলেই দেশের উন্নয়ন সম্ভব’। এসময় তিনি কৃষি বিজ্ঞানী, কৃষক ও সরকারি নীতিনির্ধারকদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির তাগিদ দেন এবং আশা প্রকাশ করেন এর মাধ্যমেই সম্ভব আগামির কৃষি বিপ্লব।

সভাপতির বক্তব্যে পত্রিকাটির সম্পাদক ড. রহমান বলেন, ‘আধুনিক বিশ্বে কৃষি যে পর্যায়ে পৌছেছে, আমরা এখনও সেখান থেকে পিছিয়ে আছি। কৃষিকে এগিয়ে নিতে প্রয়োজন সমন্বিত উদ্যোগ। কৃষি শিক্ষা ও গবেষণাকে পৌছে দিতে হবে প্রান্তিক কৃষক পর্যায়ে। কৃষি উন্নয়নের অগ্রযাত্রায় আমরা থাকতে চাই কৃষকের পাশে, কারণ আমরা বিশ্বাস করি কৃষকের উন্নয়নের মাধ্যমেই বাংলাদেশের উন্নয়ন সম্ভব।’

ইফতার মাহফিলের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোঘণা করা হয়। ইফতার পূর্ব দোয়াতে দেশ ও জাতির সমৃদ্ধি এবং এগ্রোভিশনবিডি24.কমের সফল অগ্রযাত্রা কামনা করা হয়।

অনুষ্ঠানো অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এগ্রোভিশনবিডি24.কমের প্রধান বার্তা সম্পাদক কৃষিবিদ রাশেদুজ্জামান রাসেল, বার্তা সম্পাদক ডা: ইনাম আহমেদ, ন্যাশনাল ডেস্ক ইনচার্জ ডা: সাজেদুল হক শৈবাল, সিনিয়র ফটো সাংবাদিক ডা: রাফসান জানি নয়নসহ বিশ্ববিদ্যালয় ও জেলা উপজেলার প্রতিনিধিগণ।

Comments

comments