মধ্য আফ্রিকায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
জাতিসংঘ মিশনে আভিযানিক দায়িত্ব পালনকালে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুজন। রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। এতে বলা হয়, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় হতাহতরা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য।

নিহত দুজন হলেন- সৈনিক আরজান হাওলাদার। তিনি ৩৪ ইস্ট বেঙ্গলে কর্মরত। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলায়। সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া। তিনি ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারিতে কর্মরত। তার গ্রামের বাড়ি রংপুর।

আহত দুজন হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ। তিনি ৩৪ ইস্ট বেঙ্গলে কর্মরত। তার গ্রামের বাড়ি ফরিদপুর। সৈনিক মো. মুজাহিদুল ইসলাম। তিনি ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারিতে কর্মরত। তার গ্রামের বাড়ি নওগাঁ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে ইয়ালোকে নামক স্থানে ওই কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুই শহরে স্থানান্তর করা হয়েছে। ওই দেশে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত রয়েছেন।

Comments

comments