‘অশ্লীলতা’র দায়ে পাকিস্তানে নিষিদ্ধ কারিনা-সোনমের ছবি

বিনোদন ডেস্ক:

চার নারীর জীবনের গল্প নিয়ে নির্মিত কারিনা কাপুর ও সোনম কাপুর অভিনীত বলিউড ছবি ‘বীরে ডি ওয়েডিং’ পাকিস্তানে নিষিদ্ধ করা হয়েছে। এতে ‘অশ্লীল দৃশ্য’ ও ‘অমার্জিত সংলাপ’ ব্যবহারের অভিযোগ করেছে পাকিস্তানি সেন্সর বোর্ড।

বিষয়টি নিয়ে পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরস’র (সিবিএফসি) চেয়ারম্যান দন্যাল জিলানী আইএএনএস’কে বলেন, সিবিএফসি’র সকল সদস্যের সর্বসম্মতিক্রমে ‘বীরে ডি ওয়েডিং’ ছবিটি প্রদর্শনের জন্য ছাড়পত্র প্রদান করা হয়নি। ১৯৮০ সালের ফিল্ম সেন্সর আইন অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার (২৯ মে) রাতে পাকিস্তানের সেন্সর বোর্ডে ছবিটি প্রদর্শিত হয়। এরপর বোর্ড পাকিস্তানে এর মুক্তিতে নিষেধাজ্ঞা দেয়। বোর্ডের সদস্যদের কাছ থেকে সমালোচিত হওয়ার পর ডিস্ট্রিবিউশন ক্লাব ছাড়পত্রের জন্য করা আবেদনপত্রও প্রত্যাহার করে নিয়েছে।

শশাঙ্ক ঘোষ পরিচালিত ‘বীরে ডি ওয়েডিং’ শুক্রবার (১ জুন) ভারতে মুক্তি পেতে যাচ্ছে। এতে অভিনয় করছেন চার অভিনেত্রী কারিনা, সোনম, সারা ভাস্কর ও শিখা তালসানিয়া।

মা হওয়ার পর এই প্রথম সাইফ আলী খান পত্নী কারিনা বড় পর্দায় ফিরছেন। পাশাপাশি বিয়ের পর সোনমের এটিই প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি হতে যাচ্ছে।

এ ছবিটি প্রযোজনা করেছেন সোনমের বোন রিয়া কাপুর। এতে সহ-প্রযোজক হিসেবে রয়েছেন রেহা কাপুর, একতা কাপুর ও নিখিল।

Comments

comments