একাদশ থেকে সৌম্য আউট; মোসাদ্দেক ইন

স্পোর্টস ডেস্ক:
আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের একাদশ থেকে বাদ পড়লেন বিধ্বংসী ওপেনার সৌম্য সরকার। দেশসেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গী হয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। আর টি-টোয়েন্টির অপরিহার্য সদস্য সৌম্যর জায়গায় একাদশে এসেছেন তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। দীর্ঘদিন পর মোসাদ্দেকের জাতীয় দলে প্রত্যাবর্তন।

তিন পেসার আর দুই স্পিনার নিয়ে বোলিং অ্যাকশন সাজিয়েছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গী হয়েছেন নাজমুল ইসলাম অপু। মুস্তাফিজুর রহমানের অনুপস্থিতিতে পেস আক্রমণের গুরুদায়িত্ব পেয়েছেন রুবেল হোসেন। তার সঙ্গী হয়েছেন বিপিএল মাতানো তরুণ পেসার আবু জায়েদ রাহী এবং পেস বোলিং অল-রাউন্ডার খ্যাত আবুল হাসান রাজু।

প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছে টিম টাইগার। ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের ‘হোম সিরিজ’ এর প্রথম ম্যাচে আজ রবিবার টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে সাকিব আল হাসানের বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমে রাজীব গান্ধী স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেক হয়ে গেল।

এই ম্যাচে আর মাত্র ২টি উইকেট পেলে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০,০০০ রান এবং ৫০০ উইকেট নেওয়ার এলিট ক্লাবে নাম উঠবে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। জ্যাক ক্যালিস এবং শহীদ আফ্রিদি ছাড়া এই রেকর্ড আর কোনো ক্রিকেটার করে দেখাতে পারেননি।

ছোট ফরম্যাটে এর আগে মাত্র একবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ঢাকায় অনুষ্ঠেয় ওই ম্যাচে হেসেখেলে জয় পেয়েছিল টাইগাররা। সেই আফগানিস্তান এখন আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশকে পেছনে ফেলে দিয়েছে। বর্তমানে অষ্টম স্থানে রয়েছে আফগানিস্তান, বাংলাদেশের অবস্থান দশম।

টাইগার একাদশ :
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদ উল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহী।

Comments

comments