নেইমারের সাথে রিয়ালে খেলবে না রোনালদো

স্পোর্টস ডেস্ক:

একদিকে খবর নেইমার আসছেন। সামনের মৌসুমেই। আরেকদিকে খবর, ক্রিস্তিয়ানো রোনালদোকেই নাকি এই গ্রীষ্মে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে মাদ্রিদের ক্লাবটির শীর্ষকর্তারা। কোনটা সত্য, কোনটা মিথ্যা বোঝা ভার এখন। তবে খবর বেরিয়েছে, নেইমারকে রিয়াল মাদ্রিদে চান না ক্লাবটির ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড় রোনালদো। জানা যাচ্ছে, নেইমার আসতে পারেন এই খবরেই ঈর্ষাকাতর পর্তুগিজ উইঙ্গার।

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর গেল রোববার রোনালদো যা বলেছেন তাতে তার রিয়ালের সাথে বেশিদিন থাকার কথা না। যদিও বিশ্লেষকরা মনে করেন, ওটা নিজের দামা ক্লাবে আরো বাড়িয়ে নেওয়ার জন্যই বলা। তবে চ্যাম্পিয়ন্স লিগ জিতে রোনালদোরা যখন স্পেনে ফিরলেন তখন তার দেওয়া একটা জবাব খটকা বাড়াতে বাধ্য।

ব্রাজিলিয়ান প্যারিস সেন্ট জার্মেই তারকা রিয়ালে যোগ দিতে পারেন এই খবরে তার মন্তব্য জানতে চাইলে রোনালদো খুব শীতল কণ্ঠে বলেছিলেন, ‘সেরা খেলোয়াড়রা তো এখনই রিয়াল মাদ্রিদে আছে।’ তার মানে, রিয়ালের নেইমারের মতো কাউকে দরকার নেই। তারাই তো সব করে ফেলছেন। জিতছেন। টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। সদ্য বিদায়ী কোচ জিনেদিন জিদান আড়াই বছরে ৯টি শিরোপা জিতিয়ে দিয়ে গেছেন দলকে। তা তো খেলোয়াড়দের শ্রেষ্ঠত্বেরও অন্যতম কারণ।

রোনালদোর ওই জবাবের পেছনে কারণটা স্পষ্ট। টাকা। রিয়াল মাদ্রিদের চেষ্টা ৩০০ মিলিয়ন ইউরোর নতুন বিশ্বরেকর্ডে প্যারিস থেকে মাদ্রিদে নেইমারকে নিয়ে আসা। বার্সেলোনা থেকে গেল মৌসুমের শেষে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ডে পিএসজি কিনেছিল সেনসেশনাল নেইমারকে। এখন তাকে ৩০০ মিলিয়ন ইউরোতে রিয়ালে নিয়ে এলে ওই ক্লাবে রোনালদোর মর্যাদা থাকে কোথায়? তাকে তো আরো বেশি টাকার চুক্তির প্রস্তাব দেওয়া হয়নি। দেওয়া হবে এমন ইঙ্গিতও নেই। এছাড়া কড় নিয়ে স্পেন সরকারের সাথে ঝামেলায় আছেন রোনালদো। তার ক্লাব এই ব্যাপারে তাকে সহায়তা করছে না।

রোনালদো বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার। কিন্তু অর্থমূল্যে নেইমারের কারণে আজকাল পিছিয়ে পড়ছেন। রিয়ালে তার মৌসুমী বেতন ২৩ মিলিয়ন ইউরো। যেখানে এখনই পিএসজিতে এক মৌসুমের জন্য নেইমারকে দেওয়া হচ্ছে ৩৭ মিলিয়ন ইউরো। প্যারিস ছাড়তে হলে ওই ৩৭ কে যে নেইমার আরো উপরে নিয়ে যাবেন তাতে কোনো সন্দেহ নেই। তাহলে রোনালদো পড়ছেন কতো পেছনে?

তাছাড়া রিয়াল মাদ্রিদ বলতেই এখন ক্রিস্তিয়ানো রোনালদো বোঝায় সবার আগে। নেইমার ওখানে যাওয়া মানে স্টারডম এবং লাইমলাইটের ভাগাভাগি। ৩৩ বছরের রোনালদোর চেয়ে ২৬ বছরের নেইমার কি আলোটা এখনই বেশি পাচ্ছেন না? রিয়ালের সাথে রোনালদোর ২০২১ পর্যন্ত চুক্তি। তার বাইআউট ক্লজ জানেন? ১,০০০ মিলিয়ন ইউরো!

Comments

comments