বাকৃবিতে প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘রোমন্থক প্রাণির প্রজনন স্বাস্থ্য ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃপতিবার (৭ জুন) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সার্জারি ও অবস্ট্রেটিক্স বিভাগের সম্মেলন কক্ষে ওই প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত হয়।

পিআইইউ-বিআরসি ও এসএটিপি-২ এর অর্থায়ানে পরিচালিত ওই প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে সার্জারি ও অবস্ট্রেটিক্স বিভাগের প্রধান প্রফেসর ড. ফরিদা ইয়াসমীন বারির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. আলী আকবর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. প্রিয় মোহন দাস এবং সার্জারি ও অবস্ট্রেটিক্স বিভাগের প্রফেসর ড. মির্জা আবুল হাসিম।

আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কোর্সের কো-অর্ডিনেটর সার্জারি ও অবস্ট্রেটিক্স বিভাগের প্রফেসর ড. নাছরীন সুলতানা জুয়েনা এবং অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: হারুন অর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আলী আকবর বলেন, ‘রোমন্থক প্রাণির প্রজনন স্বাস্থ্য ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সটি বর্তমান সময়ের জন্য অত্যন্ত প্রয়োজনীয় এবং সময়োপযুগী। কোর্সের মাধ্যমে প্রাণিসম্পদ কর্মকর্তাদের মাঝে যে জ্ঞান প্রদান করা হয়েছে তার সঠিক প্রয়োগ দেশের প্রাণিসম্পদ উন্নয়নে জোরালো ভূমিকা রাখবে। সেই সাথে প্রাণিসম্পদ উন্নয়নে বাংলাদেশকে সম্ভবনাময় দেশ হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে পারবে।

উল্লেখ্য, পাঁচ দিনব্যাপী চলা ওই প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন জেলার ৩০ জন প্রাণিসম্পদ কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Comments

comments