কোচ নিয়ে হা-হুতাশের সময় নেই স্পেনের

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপের আগ মুহূর্তে হুলেন লোপেতেগির হঠাৎ বিদায়ে একটু ঝামেলার মধ্যেই পড়ে গেছে স্পেন। দায়িত্ব চেপেছে ফের্নান্দো ইয়েররোর কাঁধে। অন্তর্বর্তীকালীন কোচ জানিয়েছেন লোপেতেগির বিদায় নিয়ে  আর হা-হুতাশ করার সময় নয় এখন।

আগামী শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে স্পেন। ‘বি’ গ্রুপে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ ইরান ও মরক্কো।

দলের সবাই এখন বিশ্বকাপের লড়াইয়ের জন্য মুখিয়ে আছে বলে সংবাদ সম্মেলনে জানান ইয়েররো।

“ছেলেরা বিশ্বকাপের জন্য অধীর হয়ে আছে; চ্যালেঞ্জটা তারা চায়। এটা সবার জন্য চ্যালেঞ্জ; হা-হুতাশ করার সময় আমাদের নেই।”

“আমাদের ইতিবাচক হতে হবে, মতামতের এখানে কোনো মূল্য নেই। আমাদের পাতাটা ওল্টাতে হবে; ইতিবাচক হতে হবে। দলে যে খেলোয়াড় আছে এবং আমরা যেটার প্রতিনিধিত্ব করি, সেটা নিয়ে ভাবতে হবে।”

বিশ্বকাপে স্পেনের দারুণ সুযোগ আছে বলেও মনে করেন ইয়েররো। সুযোগ কাজে লাগাতে দল শতভাগ নিংড়ে দেবে বলে বিশ্বাস কোচের।

“আমরা বিশ্বকাপের জন্য লড়াই করতে এসেছি। দল মুখিয়ে আছে। আমাদের দারুণ সুযোগ আছে এবং সেটার ওপর অবশ্যই আমাদের দৃষ্টি দিতে হবে।”

“আমি জানি, বিশ্বকাপে ছেলেরা তাদের মনপ্রাণ এবং শতভাগ দিয়ে খেলবে…আমরা সবাই এটার মানে জানি। আমি যে সাড়া পেয়েছি, তা চমৎকার। এটা একটা ঐক্যবদ্ধ দল এবং ছেলেরা তাদের লক্ষ্য জানে।”

গত মঙ্গলবার ৫১ বছর বয়সী লোপেতেগির সঙ্গে তিন বছরের চুক্তির খবর দেয় রিয়াল মাদ্রিদ। এর পরদিনই তাকে ছাঁটাই করার সিদ্ধান্ত জানায় স্পেনের ফুটবল ফেডারেশন। কারণ হিসেবে ফেডারেশনকে কিছু না জানিয়েই তার রিয়ালের সঙ্গে যোগাযোগ করার কথা জানায় সংস্থাটি। সংবাদ সম্মেলনে লোপেতেগির প্রতি শুভকামনাও জানান ইয়েররো।

Comments

comments