লিভারপুলের সঙ্গে দীর্ঘমেয়াদী নতুন চুক্তিতে সালাহ

স্পোর্টস ডেস্ক:
ইংলিশ জায়ান্ট লিভারপুলের সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন ক্লাবটির মিশরীয় তারকা মোহামেদ সালাহ। লিভাপুলের সঙ্গে তার নতুন চুক্তিটি পাঁচ বছর মেয়াদী। চুক্তি অনুযায়ী ‘অল রেড’দের ইতিহাসের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড়ের তকমা অর্জন করেছেন তিনি।

প্রাক-মৌসুম প্রস্তুতির আগেই ক্লাবের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহ’র সঙ্গে নতুন চুক্তির সুখবর জানায় লিভারপুল। ক্লাবের ঘোষণা অনুযায়ী আগামী পাঁচ বছর তাদের সঙ্গেই থাকছেন মিশরীয় তারকা। চুক্তি অনুযায়ী সালাহ’র সাপ্তাহিক বেতন ধরা হয়েছে দুই লাখ ইউরো। এ পরিমাণ সাপ্তাহিক বেতন নিয়ে লিভারপুলের ইতিহাসে সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড় এখন সালাহ।

রাশিয়া বিশ্বকাপে নিজ দেশ মিশরের হয়ে অংশ নেওয়ার পর এখন অবকাশ কাটাচ্ছেন মোহামেদ সালাহ। এরইমধ্যে তার ক্লাব লিভারপুল তাকে গত মৌসুমের সাফল্যের পুরস্কার দিয়ে দিলো। নতুন চুক্তি অনুযায়ী ইউরোপের অন্যতম দামী খেলোয়াড় এখন গত বছর ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা।

ইতালিয়ান সিরি আ’র ক্লাব রোমা থেকে ১২ মাস আগে ১ লাখ ইউরো সাপ্তাহিক বেতনে লিভারপুলে পাড়ি জমান মোহামেদ সালাহ। এক মৌসুম পরেই সেই বেতন দ্বিগুণ করে দিলো ‘অলরেড’রা। তবে এমন পুরস্কার তার পাওনাই ছিল। কেননা, গত মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করে লিভারপুলকে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে তোলা ছাড়াও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলার পেছনেও তার ভূমিকা ছিল প্রধান।

এদিকে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ সালাহকে দলে ভেড়ানোর প্রস্তুতি নিয়ে রেখেছিল। কিন্তু লিভারপুলের সঙ্গে সালাহ’র সম্পর্ক যেমন দারুণ, তেমনি তার ম্যানেজার রামি আব্বাসের সঙ্গেও সম্পর্ক বেশ ঘনিষ্ঠ। ফলে খুব সহজেই লিভারপুল ক্লাবের পরিচালক মাইকেল এডওয়ার্ডের সঙ্গে রামি আব্বাসের আলোচনা ফলপ্রসূ হয়েছে।

নতুন চুক্তি অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত লিভাপুলেই থাকবেন সালাহ এবং তার জন্য কোনো রিলিজ ক্লজের ব্যবস্থা রাখা হয়নি।

নতুন চুক্তি স্বাক্ষর করে ‘খুশি’ সালাহ সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্ট্রাগ্রামে ক্লাবের সমর্থকদের উদ্দেশ্যে ভিডিও প্রকাশ করেছেন। সেই ভিডিওতে তিনি বলেন, ‘আমি খুবই আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমি ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছি। ক্লাবে আমার প্রথম মৌসুম আমার ও পরিবারের জন্য অসাধারণ অভিজ্ঞতার ছিল। আমি ক্লাবের সবাইকে এবং আপনারা যারা সমর্থক তাদের ধন্যবাদ দিতে চাই।’

 

সূত্র: বিবিসি

Comments

comments