মাত্র ২৫ বছর বয়সেই মন্ত্রী!

আন্তর্জাতিক ডেস্ক:
মন্ত্রীসভা গঠনে একেবারে তরুণ একজনকে মন্ত্রীসভায় ঠাঁই দিয়ে তাক লাগিয়ে দিল মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ সরকার। মাত্র ২৫ বছর বয়সী সাইদ সাদিক আবদুল রহমানকে দেশটির যুব ও ক্রীড়ামন্ত্রী দেয়া হয়েছে।

সোমবার মন্ত্রী হিসেবে শপথ নেন সাঈদ সাদিক। দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর এক বিবৃতিতে তিনি বলেন, তার মতো তরুণকে মন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে সরকার এটাই প্রমাণ করল যে, তারা তরুণ নেতৃত্বকে স্বাগত জানিয়েছে।

তিনি বলেন, সরকার বিশ্বাস করে যে, দেশের তরুণদের হাতে নিজেদের ভাগ্য এবং ভবিষ্যত নির্ধারিত হবে। এই নিয়োগের মাধ্যমে ভবিষ্যতে দেশের চালিকাশক্তিতে তরুণদের অংশগ্রহণ বাড়বে।

১৯৯২ সালের ডিসেম্বরে জন্মগ্রহণ করেন এ তরুণ রাজনীতিবিদ। দেশটির জুহর প্রদেশের পুলাই থেকে নির্বাচনে জিতে পার্লামেন্টে ঠাঁই করে নেন তিনি। এত অল্প বয়সে দায়িত্ব পাওয়ায় সাঈদ সাদিক প্রশংসার সাগরে ভাসছেন রীতিমত। তবে অনেকে সমালোচনা করেছেন, গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার মত তার যোগ্যতা হয়েছে কিনা।

তবে সাঈদ জানান, যে দায়িত্ব তিনি পেয়েছেন তা যথাযতভাবে পালন করার চেষ্টা করে যাবেন। সবাই মিলে কাজ করলে সফলতা অর্জন সম্ভ্যব বলে তিনি বিশ্বাস করেন।

সাঈদ রয়েল মিলিটারি কলেজে পড়াশোনা করলেও পরবর্তীতে মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সর্বোচ্চ ডিগ্রি নেন।

সূত্র: www.straitstimes.com

Comments

comments