এক্সসিএমজি-ইমএসএল শিক্ষাবৃত্তি পাচ্ছেন রুয়েটের ৬ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি:
আর্থমোভিং সলিউশন লিমিটেডের উদ্যোগে চাইনাভিত্তিক প্রতিষ্ঠান এক্সসিএমজি কোম্পানি এর সহায়তায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) তিন বিভাগের মোট ৬ শিক্ষার্থীকে স্কলারশিপ প্রদান করা হচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক জমকালো আয়োজনে এই স্কলারশিপ প্রদান করা হয়।

আর্থমোভিং সলিউশন লিমিটেডের পরিচালক মো. মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রুয়েটের স্টুডেন্ট ওয়েলফেয়ারের পরিচালক প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামন সরকার।

শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- পুরকৌশল বিভাগের মো. শহীদুল ইসলাম ও মোশাররফ হোসেন, যন্ত্রকৌশল বিভাগের সাজ্জাদ হোসেন ও নম্নয় চন্দ্র, তড়িৎ ও ইলেকট্রনিক্স যন্ত্রকৌশল বিভাগের মো. শাহিন সরকার ও মাহমুদুল হাসান।

শিক্ষাবৃত্তিপ্রাপ্ত মাহমুদুল হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর আমাদের মতো গরিব শিক্ষার্থীদের পড়ালেখার ব্যয়ভার বহন করা পরিবারের জন্য কঠিন হয়ে পড়ে। আমি অনেক আনন্দিত যে স্বনামধন্য এই প্রতিষ্ঠান আমাদের স্বপ্ন পূরণে পাশে এসে দাঁড়িয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে আর্থমুভিং সোলুশন লিমিটেডের (ইএমএসএল) সেলস্ অ্যান্ড মার্কেটিং শাখার সহকারী ব্যবস্থাপক মেজবাহুল বারি বলেন, আমরা এক্সসিএমজি’র সহায়তায় ছোট পরিসরে রুয়েটে তিনটি বিভাগের ৬ জন শিক্ষার্থীকে স্কলারশিপ দিচ্ছি। গরিব এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য এই বৃত্তি চালু করা হয়েছে। পরে বৃহৎ পরিসরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তি চালু করা হবে।

প্রসঙ্গত, শিক্ষাবৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীদের এক বছর যাবৎ প্রতি মাসে ২ হাজার টাকা করে অর্থ দেওয়া হবে।

Comments

comments