ফের তিন দিনে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক:

দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে তারা হারিয়েছে ১৬৬ রানে।

তৃতীয় দিনে সাকিব আল হাসান বল হাতে জ্বলে উঠলেন। ১৭ ওভার বল করে ৫ মেডেনসহ ৩৩ রান দিয়ে নিলেন ৬ উইকেট। তার সঙ্গে মেহেদী হাসান মিরাজ নিলেন ২টি উইকেট। তাতে ৪৫ ওভারে মাত্র ১২৯ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

আগের ইনিংসে ২০৫ রানের লিড পাওয়ায় বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্র দাঁড়ায় ৩৩৫ রান। সেই রান তারা করে যথারীতি আবারো ব্যাটিং ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করল বাংলাদেশ। সাকিবের ৬ উইকেটের জবাবে এই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডারও নিলেন ৬ উইকেট। ১৩ ওভারে ৩ মেডেনসহ ৫৯ রান দিয়ে ৬ উইকেট নেন হোল্ডার। তার সঙ্গে রোস্টন চেজ নেন ২ উইকেট। তাতে ৪২ ওভারে ১৬৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ১৬৬ রানের জয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ।

এই ইনিংসে ব্যাট হাতে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান সর্বোচ্চ ৫৪ রান করেন। যা তার টেস্ট ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি। ৮১ বল মোকাবেলা করে ১০টি চারের সাহায্যে এই রান করেন তিনি। ৩৩টি রান করেন লিটন দাস। ৩১টি রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে।

প্রথম ইনিংসে ব্যাট হাতে অপরাজিত ৩৩ ও বল হাতে ৫ উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ১ রান করলেও বল হাতে নেন ৬ উইকেট। ১১ উইকেট নিয়ে ম্যাচ ও সিরিজ সেরা হন হোল্ডার।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ : ৩৫৪/১০ ও ১২৯/১০

বাংলাদেশ : ১৪৯/১০ ও ১৬৮/১০

ফল : ওয়েস্ট ইন্ডিজ ১৬৬ রানে জয়ী

সিরিজ : ২-০ ব্যবধানে জয়ী

ম্যাচসেরা : জ্যাসন হোল্ডার

সিরিজ সেরা : জ্যাসন হোল্ডার।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: