অ্যালামনাই অনুষ্ঠানে রাষ্ট্রপতির আগমন লক্ষে বাকৃবিতে উৎসবের আমেজ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
আগামী ২২ জুলাই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সাফল্য ও গৌরবের ৫৭ বছর’ শীর্ষক উৎসব। এ উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাস। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থার দিকে গুরুত্ব দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী ২২ জুলাই দুপুর ২টার দিকে হাওর ও চর ইনস্টিটিউট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো.আবদুল হামিদ। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত অস্থায়ী মঞ্চে শুরু হবে সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন অনুষ্ঠান।

দুটি পর্বে সাজানো হয়েছে এ অনুষ্ঠান। প্রথম পর্বে থাকবে আলোচনা অনুষ্ঠান, প্রযুক্তি মেলা এবং হাওর ও চর ইনস্টিটিউট উদ্বোধন। দ্বিতীয় পর্বে অ্যালামনাই সমাবেশ, অ্যালামনাই সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিশ্ববিদ্যালয় পরিবারের প্রায় পাঁচ হাজার অ্যালামনায় অংশ নেবেন। রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ক্যাম্পাসে আসবেন বলে হেলিকপ্টার মহড়াও চোখে পড়ছে ক্যাম্পাসে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আতিকুর রহমান খোকন বলেন, ‘অনুষ্ঠান নির্বিঘ্ন করতে ক্যাম্পাসের প্রধান ফটক ও বহিরাগতদের দিকে নজরদারি বাড়ানো হয়েছে। এ জন্য আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। অনুষ্ঠান সামনে রেখে ইতিমধ্যে ময়মনসিংহ জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রেলওয়ে সড়ক ও জনপদ বিভাগসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিভাগের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। আশা করছি, ভালোভাবেই সম্পন্ন করতে পারব এ অনুষ্ঠান।’

সূত্র: কালেরকণ্ঠ

Comments

comments