মহানবীর অনুপ্রেরণায় মদিনার আদলে পাকিস্তান গড়তে চান ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক:
মহানবী (সা.)-এর অনুপ্রেরণায় মদিনার মতো করে নতুন পাকিস্তান গড়তে চান দেশটির সম্ভাব্য পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খান। জাতির উদ্দেশে দেওয়া এক টেলিভিশন ভাষণে দেশকে ইসলামিক কল্যাণ রাষ্ট্রের আদলে গড়ে তোলার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

ভাষণে বিরোধীদের প্রতি প্রতিহিংসামূলক পদক্ষেপ না নেওয়ার অঙ্গীকার করে ইমরান এক ঐক্যবদ্ধ পাকিস্তান গড়ার প্রতিশ্রুতি দেন।

ভোটগ্রহণ শেষ হওয়ার ২১ ঘণ্টা পেরিয়ে গেলেও যান্ত্রিক ত্রুটির কারণ দেখিয়ে এখন পর্যন্ত সাধারণ নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেনি পাকিস্তানের নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রকে উদ্ধৃত করে পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নির্বাচনি ফলাফল প্রেরণের যান্ত্রিক ব্যবস্থা অকার্যকর হয়ে পড়ায় এখন বিকল্প পদ্ধতিতে ফলাফল একত্রিত করছে কমিশন। এখন পর্যন্ত ৪৯ শতাংশ ভোট গণনার ভিত্তিতে পাওয়া কমিশন ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, ১১৯টি আসনে এগিয়ে রয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই)। পিএমএল-এন এগিয়ে রয়েছে ৫৯টিতে আর পিপিপি ৩৮টি আসনে।

চূড়ান্ত ফল ঘোষণার আগেই জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান খান বলেন, ‘আমি আপনাদের বলতে চাই কেমন পাকিস্তান দেখতে চাই। মদিনায় আমাদের নবী যেমন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চেয়েছেন আমি সেখান থেকে অনুপ্রেরণা নিতে চাই। পাকিস্তানকে আমরা তেমন করেই গড়ে তুলতে চাই। তিনি বলেন, ‘পাকিস্তানের প্রায় অর্ধেক মানুষই দারিদ্র্যসীমার নিচে বসবাস করছেন। আমরা কি এই পাকিস্তানের স্বপ্ন দেখেছিলাম। আমাদের সব নীতিই এখন হবে দরিদ্র জনগোষ্ঠীর উন্নতির জন্য।’

ইমরান দাবি করেন, অতীতের সব আক্রমণ ভুলে গেছেন তিনি। বিরোধীপক্ষের দ্বারা ব্যক্তিগতভাবে আক্রান্ত হওয়াগুলোও। তিনি বলেন, ‘আমার সরকার কারও বিরুদ্ধেই প্রতিহিংসামূলক পদক্ষেপ নেবে না।’ ভাষণে ইমরান খান বলেন, ‘আজ, এই মুহূর্ত থেকে আমি সব পাকিস্তানিকে একত্রিত হওয়ার আহ্বান জানাই।’ সাবেক এই ক্রিকেট তারকা বলেন, আমি আপনাদের সবার সামনে বলতে চাই, আমরা এমনভাবে দেশ পরিচালনা করবো, যা আগে কখনোই কেউ দেখেনি। আমি ওয়াদা করছি, জনগণের ট্যাক্সের টাকার হেফাজত করবো আমি।

সূত্র: ডন

Comments

comments