শপথ অনুষ্ঠানে আমির খান-গাভাস্কার-কপিলকে আমন্ত্রণ ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক:
শপথ গ্রহণ অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট গ্রেট সুনীল গাভাস্কার, কপিল দেব ও ক্রিকেটার থেকে রাজনীতির মাঠ দাপিয়ে বেড়ানো নবজ্যোত সিং সিধুকে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও হবু প্রধানমন্ত্রী ইমরান খান। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বলিউড সুপারস্টার ‘মি. পারফেকশনিস্ট’ আমির খানকেও।

আগামী ১১ আগস্ট (শনিবার) শপথ গ্রহণ করবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

গত ২৫ জুলাই দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ইমরান খানের পিটিআই পায় ১১৫ আসন। একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনের জন্য অন্যদের সঙ্গে জোট বাঁধতে হবে তাদের।

এদিকে জোট সরকার গঠনের জন্য ছোটদল ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে পিটিআই।

এর আগে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ সার্কভুক্ত দেশগুলোর প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাবেন ইমরান খান। তবে তার দল পিটিআই নরেন্দ্র মোদী ও অন্য নেতাদের আমন্ত্রণের বিষয়টি প্রত্যাখান করেছে।

পিটিআইয়ে’র মুখপাত্র ফাওয়াদ চৌধুরী এক টুইট বার্তায় লেখেন, পাকিস্তানের বৈদেশিক বিভাগের সঙ্গে আলোচনার পর বিদেশি বিশিষ্টজনদের আমন্ত্রণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

টুইট বার্তায় তিনি আরও লেখেন, ‘বিদেশি বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানোর বিষয়ে গণমাধ্যমের জল্পনা-কল্পনা ভুল। এ বিষয়ে বৈদেশিক দপ্তরের সঙ্গে আমাদের আলোচনা করতে হবে। সে অনুযায়ী আমরা সিদ্ধান্ত নেবো।

এদিকে ইমরান খানকে ফোন করে তার দলকে অভিনন্দন জানান নরেন্দ্র মোদী। একইসঙ্গে মোদী আশা করেন, ‘পাকিস্তান ও ভারতের দ্বিপক্ষীয় সম্পর্কের একটি নতুন অধ্যায় খুলতে উভয় পক্ষই আন্তরিকভাবে কাজ করবে’।

২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর পাকিস্তান ও ভারতের সম্পর্ক নিয়ে উত্তেজনা শুরু হয়। পাকিস্তানের সন্ত্রাসীরা ‘উরি’ আক্রমণের পর দু’দেশের সম্পর্কের আরও অবনতি হয়।

Comments

comments