এশিয়া কাপের জন্য টাইগারদের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক:

ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন। বাংলাদেশ দলকে ভালো করে দেখার সুযোগই মেলেনি নতুন কোচ স্টিভ রোডসের। যাদেরকে পেয়েছেন, তাদের নিয়েই শেষ করে এলেন একটা সফল সফর।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে ফিরে আসার পরই স্টিভ রোডস খুব দ্রুত বিসিবির কাছে অন্তত ৩০ সদস্যের একটি দল চেয়েছেন। যাদেরকে নিয়ে বেশ কিছু সেশন করার পর তিনি বুঝতে পারবে কে কেমন এবং আগামী এশিয়া কাপের জন্য তার নিজের মতো করে একটা দল বাছাই করার সুযোগ পাবেন তিনি।

আগেই জানা গিয়েছিল, ঈদ-উল আজহার আগেই এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হবে। যাতে করে ঈদের পরপরই প্রস্তুতিটা শুরু করে দেয়া যায়। সে মতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকমন্ডলি ৩১ সদস্যের একটি প্রাথমিক দল বাছাই করেছে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই দলটি ঘোষণা করা হয়। যেখানে নতুন মুখ হিসেবে এসেছে শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ। সম্প্রতি ‘এ’ দলের হয়ে এরা দারুণ ক্রিকেট খেলেছেন।

এই ৩১ জনকে নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্প থেকেই শেষ পর্যন্ত বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৪ কিংবা ১৫ সদস্যের মূল স্কোয়াড।

এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দল:

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি মাহমুদ।

Comments

comments