নিষিদ্ধ হতে পারেন রোনালদো 

স্পোর্টস ডেস্ক:

জুভেন্তাসের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগের অভিষেকটা ভুলে যেতে চাইবেন ক্রিস্তিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বারের মতো ইউরোপ সেরা করে ইতালিতে পাড়ি জমিয়েছিলেন পর্তুগিজ এই তারকা। ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারকে পেয়ে দারুণ উচ্ছ্বসিত তুরিনের ওল্ড লেডিরাও। কিন্তু সেই রোনালদোই কি না চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরুটা করেছেন লাল কার্ড দেখে। শুধু তাই নয়, যেহেতু সরাসরি লাল কার্ড দেখেছেন, তাই নিষিদ্ধও হতে পারেন তিনি।

ক্যারিয়ারে এর আগে ১১ বার লাল কার্ড দেখেছিলেন রোনালদো। কিন্তু তার কোনটাই চ্যাম্পিয়ন্স লিগে নয়। অথচ টুর্নামেন্টে নিজের ১৫৪তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড দেখতে হলো তাকে। বুধবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের ২৯তম মিনিটে রেফারির বিতর্কিত সিদ্ধান্তের শিকার হন এই পর্তুগিজ তারকা।

এ সময় বাঁ প্রান্ত দিয়ে আক্রমণে গিয়েছিল জুভেন্তাস। ভ্যালেন্সিয়া ডি-বক্সের ভেতর রোনালদোকে মার্কিংয়ে রাখছিলেন জেইসন মুরিল্লোর। কিন্তু হঠাৎ করেই পড়ে গিয়ে এমন ভান করেন কলম্বিয়ান এই ডিফেন্ডার, যেন রোনালদোই তাকে ধাক্কা দিয়েছে। মুরিল্লোর আচরণে বিরক্ত রোনালদো তাকে উঠে যাওয়ার তাগাদা দেওয়ার জন্য মাথায় হাত দিয়েছিলেন। আর তাতেই তেলেবেগুনে জ্বলে ওঠে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়রা। এ ঘটনায় সহকারী রেফারির সাথে কথা বলে রোনালদোকে লাল কার্ড দেখান রেফারি।

ইউরোপের গণমাধ্যমের খবর, যেহেতু রোনালদো সরাসরি লাল কার্ড দেখেছেন সর্বোচ্চ ৩ ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞা পেতে পারেন তিনি। সেরকম কিছু ঘটলে ২ অক্টোবর ইয়াং বয়েজ, ২৩ অক্টোবর নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে প্রথম লেগ এবং ৭ নভেম্বর ফিরতি লেগে মাঠে নামতে পারবেন না রোনালদো।

এদিকে রোনালদো লাল কার্ড পাওয়ার ঘটনায় চটেছেন জুভেন্তাসের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। তার মতে চ্যাম্পিয়ন্স লিগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি থাকলে লাল কার্ড দেখতে হতো না তার শিষ্যকে। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘শুধু এটা বলতে পারি ওই ঘটনায় রেফারি ভিএআর-এর সাহায্য নিতে পারতেন।এমন ঘটনায় ১০ জনের দলে পরিণত হওয়াটা হতাশাজনক এবং আমরা হারতেও পারতাম, তা ছাড়া আগামী দুই ম্যাচেও তাকে পাচ্ছি না।’

Comments

comments