জবি ছাত্রলীগের ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাস ও এর আশেপাশের এলাকা পরিষ্কার পরিছন্ন রাখতে উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। রবিবার দুপুর থেকে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান চালান নেতাকর্মীরা।

ক্যাম্পাসের শান্ত চত্বর থেকে নির্মাণ কাজের বর্জ্য, বাঁশ কাঠ, শহীদ মিনার চত্বর থেকে আগাছা, বিজ্ঞান অনুষদ থেকে ভাঙ্গা চেয়ার বেঞ্চে, পরিত্যাক্ত আসবাব, আবর্জনা, এমনকি গাছের ডাল ও কেটে-ছেটে পরিস্কার করা হয়। এছাড়া ক্যাম্পাসে অবাঞ্ছিত ব্যানার পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডসহ সব ধরনের অবাঞ্চিত জিনিস অপসারণ করা হয়। দেয়ালে লাগানো বিভিন্ন বিজ্ঞাপনের পোস্টারসহ দৃষ্টিকটু সব জিনিসই খুলে ফেলা হয় জবি ক্যাম্পাস থেকে।

এসব কাজে প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করে জবি ছাত্রলীগের শীর্ষ দুই নেতা । তাদের অংশগহণের ফলে এই কাজ করার জন্য আরও উৎসাহ পেয়েছে বলে জানান নেতাকর্মীরা।

এদিকে ছাত্রলীগের মহতী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা । শিক্ষার্থীরা বিবার্তাকে বলেন, ছাত্রলীগের এ ধরনের কাজ আসলেই প্রশংসার দাবিদার। আমাদের ক্যাম্পাসটা ছোট, তাই এটা পরিস্কার রাখা খুব একটা কষ্টের কাজ না। কিন্তু এই উদ্যোগটা কেউ নেয় না। ছাত্রলীগ উদ্যোগটা নিয়েছে দেখে ভাল লাগছে। তাদের উচিত এ ধরনের কাজ সব সময় চালিয়ে যাওয়া।

Comments

comments