বাকৃবিতে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড’ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা করেছে জাতীয় দিবস উদযাপন কমিটি।

শনিবার (০৬ অক্টোবর) সকাল ১০টায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্লেকার্ড, ফেস্টুন নিয়ে বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাড থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ছাত্রবিষয়ক উপদেষ্টা (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর। সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন অনুষ্ঠানের মূখ্য আলোচক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের পরিচালক প্রফেসর ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার।

আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর গত নয় বছরে দেশের উন্নয়ন চোখে পড়ার মত। মাথাপিছু আয় বৃদ্ধি, বিদ্যুতের উৎপাদন বৃদ্ধি, পদ্মা সেতু নির্মাণ কাজ চালু, সমুদ্রসীমা বিজয়, পায়রা সমুদ্র বন্দর নিমার্ণ কাজ চালু, বার্ষিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, ঢাকায় মেট্রোরেল নির্মাণ কাজ, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নিমার্ণকাজসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চোখে পড়ার মত।

উপাচার্য আরও বলেন, দেশের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের কোনো বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে কি কি উন্নয়ন হয়েছে তা জনগণকে জানানো উচিত। সামনে কি কি উন্নয়ন করা প্রয়োজন জনগনের সামনে তুলে ধরা উচিত।

আলোচনা সভা শেষে, এক মনোজ্ঞ বাউল সঙ্গীতের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উদযাপন উপলক্ষে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরে আনন্দ র‍্যালি করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শাখা ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নেতৃতে আনন্দ র‍্যালি ও সমাবেশ করে ছাত্রলীগ নেতৃবৃন্দ।

Comments

comments