১০ দিনের রিমান্ডে শেহবাজ শরীফ 

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের প্রধান বিরোধী দলীয় নেতা এবং সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শেহবাজ শরীফকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। শনিবার দেশটির দুর্নীতি দমন আদালতে তার রিমান্ড আবেদন করে। এর আগে শুক্রবার লাহোরের আশিয়ানা-ই-ইকবাল হাউসিং এলাকা থেকে জাতীয় তদন্ত সংস্থা (এনএবি) তাকে গ্রেফতার করে। খবর ডন।

প্রতিবেদনে বলা হয়, শেহবাজকে শনিবার আদালতে হাজির করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন এনএবির কর্মকর্তারা। শুনানি শেষে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আগামী ১৬ নভেম্বর তাকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

রিমান্ডের বিষয়ে শনিবার আদালতের ভেতরে শুনানির কথা থাকলেও শেহবাজ সমর্থিত আইনজীবীদের প্রতিবাদে তা বাতিল হলে, উন্মুক্ত আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। এসময়, নিজেকে নির্দোষ দাবি করেন শেহবাজ শরীফ। তিনি বলেন, ‘আমি অবৈধ কিছু করি নি।’

আহসানিয়া হাউজিং দুর্নীতির মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। শেহবাজ পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী। তিনি প্রধান বিরোধী দল পিএমএল-এনেরও প্রধান।

উল্লেখ্য, বিদেশে অর্থ পাচারের মামলায় শেহবাজের বড় ভাই নওয়াজ শরীফের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও জামাতা সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। দেশটির জাতীয় নির্বাচনের ঠিক আগে তাদের গ্রেফতার করা হয়। এরপর গত ১৯ সেপ্টেম্বর হাইকোর্ট তাদের আপাতত জামিন দিয়েছেন।

Comments

comments