রিয়াল জয়ের দেখা পেল পাঁচ ম্যাচ পরে

স্পোর্টস ডেস্ক:

ইউরোপিয়ান ফুটবলের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। উয়েফা চ্যাম্পিয়নস লিগের টানা তিনবারের চ্যাম্পিয়নও তারা। কিন্তু চলতি মৌসুমে হুট করেই যেন ছন্দপতন। টানা ৪৮১ মিনিটের গোলখরা, সাথে ৫ ম্যাচ জয়ের মুখ না দেখে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছিল স্প্যানিশ ক্লাবটি।

অবশেষে মঙ্গলবার রাতে তুলনামূলক দুর্বল ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে গোল এবং জয়; দুই খরাই কাটিয়েছে হুলেন লোপেতেগুইয়ের দল। ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলোর গোলে প্লাজেনকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় রিয়াল। লুকাস ভাজকুয়েজের ক্রসে হেডে বল জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। লিওনেল মেসি ও রাউল গনসালেসের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে টানা ১৪ আসরে গোল করার কীর্তি গড়েন এ ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

খানিকবাদে গোলের সহজ সুযোগ পান স্প্যানিশ মিডফিল্ডার ইস্কো। কিন্তু তার লক্ষ্যভ্রস্ট চিপে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে কোনো ভুল করেননি মার্সেলো। ৫৫তম মিনিটে প্রথম চেষ্টায় গোল করতে ব্যর্থ হলেও, পুনরায় বল পেয়ে জালে জড়ান মার্সেলো।

ম্যাচ শেষের ১১ মিনিট আগে ব্যবধান কমায় প্লাজেন। প্যাট্রিক হরোস্কোভির গোলে ব্যবধান ২-১ করে তারা। এর আগে পরে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করায় পরাজয় সঙ্গী করেই মাঠ ছাড়ে অতিথিরা।

তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সিএসকে মস্কোকে নিজেদের মাঠে ৩-০ গোলে উড়িয়ে দেওয়া এএস রোমা ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে রয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3