রিয়ালের স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক:

জিদান-রোনালদো বিহীন যুগটা মোটেও ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। এল ক্লাসিকোতে বড় ব্যবধানে হেরেছে স্প্যানিশ এই জায়ান্ট ক্লাবটি। এই ব্যর্থতায় চাকরি হারিয়েছেন কোচ হুলেন লোপেতেগুই। তবে নতুন অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারির অধীনে শুরুটা ভালোই হয়েছে তাদের। বুধবার কোপা দেল রে’র ম্যাচে ৪-০ গোলে মেলিয়াকে উড়িয়ে দিয়েছে রিয়াল।

গেল মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েই বিদায় নিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। আর রাশিয়ার বিশ্বকাপ চলাকালীন সান্তিয়াগো বার্নাব্যু ছাড়েন ক্রিস্তিয়ানো রোনালদো। যোগ দেন জুভেন্তাসে। রোনালদোর বদলে বড় কোন খেলোয়াড় দলে ভেড়াতে পারেনি রিয়াল। তবে স্প্যানিশ এই জায়ান্ট ক্লাবটির কোচ হিসেবে দায়িত্ব পান লোপেতেগুই।

কিন্তু নতুন মৌসুমের শুরু থেকেই ধুঁকতে থাকে দলটি। সর্বশেষ এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে রীতিমতো বিধ্বস্ত হয় ইউরোপিয়ান ফুটবলের অন্যতম সফল এই দলটি। কাতালান ক্লাবটির কাছে হারে ৫-১ ব্যবধানে। বুধবার সেই হারের স্মৃতি থেকে ঘুরে দাঁড়িয়ে বড় জয় পেয়েছে তারা। রিয়ালের হয়ে এদিন গোল পেয়েছেন আলভারো অদ্রিওজোলা, মার্কো আসেনসিও, ক্রিস্তো গঞ্জালেজ ও করিম বেনজেমা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে রিয়াল। পুরো ম্যাচে ৬০ ভাগ সময় বল দখলে ছিল তাদের। স্বাগতিকদের গোলমুখে করা ২১টি শটের মধ্যে ১৪টিই ছিল নিশানায়। যার থেকে ৪টি গোল পায় অতিথিরা।

রিয়ালের হয়ে এদিন গোলর খাতা খোলেন করিম বেনজেমা। ম্যাচের ২৮ মিনিটে ওদ্রিওজোলার বাড়ানো বল থেকে গোলটি করেন তিনি। আর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ মিডফিল্ডার আসেনসিও।

এদিকে ম্যাচের ৭৯ মিনিটে ব্যবধান ৩-০তে নিয়ে যান স্প্যানিশ ফরোয়ার্ড ওদ্রিওজোলা। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে চতুর্থ গোলটি করেন গঞ্জালেজ।

Comments

comments