একই দিনে টি-টুয়েন্টিতে দুই জয় ভারতের

স্পোর্টস ডেস্ক:

রোববার ভারতের নারী ও পুরুষ টি-টুয়েন্টি দল মাঠে নেমেছিল। নারী দল নেমেছিল গায়ানায়, পুরুষ দল চেন্নাইয়ে। বিশ্ব নারী টি-টুয়েন্টিতে হারমনপ্রীতদের প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। আর রোহিত শর্মারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেমেছিল সিরিজের শেষ ম্যাচে।

দুই দলের ভেন্যুর দূরত্ব ১৫ হাজার মাইল হলেও ফলাফলে ব্যবধান ছিল না কোনই। জিতেছে দুই দলই। দুই দলই জিতেছে রান তাড়া করে।

গায়ানার প্রভিডেন্সি স্টেডিয়ামে এদিন টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৩ রান করে পাকিস্তান। দলীয় ৩০ রানে ৩ উইকেট হারিয়ে ফেললে দলের হাল ধরেন বিসমাহ মারুফ ও নাদিয়া দার। দুইজনের জুটিতে আসে ৯৩ রান। বিসমাহ ৫৩ ও নাদিয়া ৫২ রান করেছেন।

ভারতের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন ডায়ালান হেমলতা ও পুনম যাদব।

জবাবে ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৭ রান করে জয় তুলে নেয় ভারত। মিতালি রাজ ৫৭ রান করেছেন। এছাড়া স্মৃতি মান্ধানা ২৬ ও অধিনায়ক হারমনপ্রীত কাউর ১৪ রানে অপরাজিত ছিলেন।

এদিকে চেন্নাইয়ে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী হয়ে খেলতে থাকে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ওপেনার শাই হোপ ২২ বলে ২৪ ও শিমরন হেটমেয়ার ২১ বলে ২৬ রান করে আউট হন। এরপর ব্যক্তিগত ১৫ রানে দিনেশ রামদিন আউট হলেও রানের গতি থামেনি সফরকারীদের।

ডোয়াইন ব্রাভো ও নিকোলস পুরান মিলে দলকে বড় স্কোর এনে দেন। ব্রাভো ৩৭ বলে ৪৩ ও পুরান ২৫ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান ও ঋষভ পান্তের ব্যাটে ভর দিয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় ভারত। ধাওয়ান ৬২ বলে ৯২ ও পান্ত ৩৮ বলে ৫৮ রান করেছেন।

Comments

comments