মেসির জোড়া গোলেও হারল বার্সা

স্পোর্টস ডেস্ক:

হাতের চোট কাটিয়ে খেলতে নেমেই জোড়া গোলের দেখা পেলেন লিওনেল মেসি। দলের সেরা তারকার ফেরার ম্যাচেও ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে হারল বার্সেলোনা।

স্প্যানিশ লা লিগার ম্যাচে গতকাল রাতে নু ক্যাম্পে রিয়াল বেতিসকে স্বাগত জানায় বার্সা। ৭ গোলের রোমাঞ্চকর লড়াই শেষে এ ম্যাচে ৩-৪ ব্যবধানে হেরেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। লিগে এটা দ্বিতীয় হার কাতালান ক্লাবটির।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে বার্সা। বিশ্রাম শেষে মেসি জোড়া গোল পেলেও দারুণ খেলতে থাকা বেতিসের বিপক্ষে কূলিয়ে উঠতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ২০ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাস থামিয়ে দেয় রিয়াল বেতিস। ডি-বক্সের বাঁ দিক থেকে সার্জিও রবার্তোকে কাটিয়ে এ সময় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার জুনিয়র ফিরপো।

বার্সা গোলপোস্ট অভিমুখে একের পর এক আক্রমণে ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান দিগুণ করে ফেলে রিয়াল বেতিস। পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে দুর্দান্ত এক প্লেসিং শটে দলের ব্যবধান দিগুণ করেন রিয়াল বেতিসের হোয়াকিন। ২-০ গোলে পিছিয়ে থেকেই বিশ্রামে যেতে হয় বার্সাকে।

বিরতির পর খেলায় ফিরতে মরিয়া বার্সা আক্রমণের গতি বাড়াতে থাকে। ফলে ম্যাচের ৬৮ মিনিটে স্পট কিকে একটি গোলের শোধ দিতে সফল হয় দলটির তারকা খেলোয়াড় মেসি। প্রতিপক্ষের ডি বক্সে ঢোকা জর্দি আলবাকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু ম্যাচের ৭১ মিনিটে লো সেলসোর জোরালো শটে টের স্টেগেনের ভুলে আরো পিছিয়ে পড়ে বার্সা। ম্যাচের ৭৯ মিনিটে মুনির আল হাদ্দাদির সহায়তায় বার্সার ব্যবধান (৩-২) কমান দলটির চিলিয়ান তারকা আর্তোরু ভিদাল।

এরপর সফরকারী দলের লো সেলসোকে ফাউল করলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বার্সা তারকা মিডফিল্ডার ইভান রাকিতিচকে। এরপর ১০ জনের দলে পরিণত হওয়া বার্সাকে ভালোই চেপে ধরে অতিথিরা। ম্যাচের ৮৩ মিনিটে ফিরপোর পাস থেকে ছোট ডি-বক্স থেকে গোল করে বার্সাকে ৪-২ গোলে পেছনে ফেলেন রিয়াল বেতিসের বদলি হিসেবে নামা কানালেস। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ভিদালের পাস থেকে গোলমুখে বল পেয়ে রিয়াল বেতিসের জালে পাঠান মেসি। কিন্তু তাতে ব্যবধান কমলেও ৪-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বার্সাকে।

এ হারের পর ১২ ম্যাচ শেষে লা লিগা টেবিলে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া।

Comments

comments