বাকৃবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

সোমবার (১২ নভেম্বর) দুপুর ২টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভর্তি পরীক্ষায় ১৮ হাজার ৪৩৭ জন আবেদন করেন। এর মধ্যে ১২ হাজার ৬৫৩ জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। ভর্তি পরীক্ষায় ৭৩ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মেধা তলিকায় ১ হাজার ২৩০ জনের মধ্য ছেলে ৭১৭ জন এবং মেয়ে ৫১৩ জন। অপেক্ষমান তালিকায় মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ১ হাজার ২২৯ জন। এর মধ্যে ছেলে ৬৮৬ জন এবং মেয়ে ৫৪৩ জন। এবার মোধা তালিকায় সর্বোচ্চ স্কোর ১৮৬.২৫ (লিখিত ৮৬.২৫) এবং মেধা তালিকায় সর্বনিম্ন স্কোর ১৫১.২৫ (লিখিত ৫১.৭৫)।

রেজাল্ট দেখতে ক্লিক করুন

আগামী ১৪ থেকে ২৩ নভেম্বরের মধ্যে মেধা ও অপেক্ষমান তালিকাভুক্ত প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.bau.edu.bd/) অনুষদভিত্তিক অপশন ও তথ্য প্রদান এবং ফরমসমূহ ডাউনলোড করতে হবে।

১৮ নভেম্বর কোটায় নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় মূল সনদপত্রসহ স্ব-শরীরে হাজির হতে হবে। আগামী ২৯ নভেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

(Visited 1 times, 1 visits today)