বেলজিয়াম পাত্তাই পেল না সুইজারল্যান্ডের কাছে

স্পোর্টস ডেস্ক:

ফিফা প্রকাশিত র‍্যাংকিং অনুযায়ী বর্তমান বিশ্বের সেরা ফুটবল দল বেলজিয়াম। বেশ কয়েকমাস ধরেই বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে দুইয়ে নামিয়ে র‍্যাংকিংয়ের এক নম্বরে অবস্থান করছে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম। কিন্তু এবার তারা পাত্তাই পেল না র‍্যাংকিংয়ের অষ্টম অবস্থানে থাকা সুইজারল্যান্ডের কাছে।

উয়েফা নেশনস লিগের ম্যাচে শুরুতেই দুই গোলে এগিয়ে গিয়েও ৫-২ গোলের বড় ব্যবধানে হেরে গিয়েছে বেলজিয়াম। পিছিয়ে পড়া দলকে জেতাতে হ্যাটট্রিক করেন হ্যারিস সেফেরোভিচ। বিশাল এ জয়ে ‘এ’ লিগের গ্রুপ-২ এর শীর্ষস্থান নিশ্চিত করার পাশাপাশি শেষ চারেও জায়গা করে নিয়েছে সুইজারল্যান্ড।

সুইজারল্যান্ডের সুইসপোরারেনায় খেলতে গিয়ে ম্যাচের দ্বিতীয় মিনিটেই দলের সেরা তারকা এডেন হ্যাজার্ডের ছোট ভাই থোরগান হ্যাজার্ডের গোলে লিড নেয় বেলজিয়াম। ম্যাচের ১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মনশেনগ্লাডব্যাচের এই ফরোয়ার্ড।

পিছিয়ে পড়া সুইজারল্যান্ড ম্যাচে ফেরে ভাগ্যের সহায়তায়। বেলজিয়ামের ভুলে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান এসি মিলান ডিফেন্ডার রিকার্ডো রদ্রিগেস। এরপর ৩১ ও ৪৪ মিনিটে জোড়া গোল করে বিরতির আগেই দলকে ৩-২ গোলে এগিয়ে দেন সেফেরোভিচ।

দ্বিতীয়ার্ধে ফিরে ৬২তম মিনিটে দলের চতুর্থ গোলটি করেন নিকো এলভেদি। ম্যাচে ফিরতে মরিয়া বেলজিয়ামের জালে শেষ গোলটি করেন সেফেরোভিচ, ম্যাচের ৮৪ মিনিটে। পূরণ করেন নিজের হ্যাটট্রিক।

চার ম্যাচ শেষে তিনটি করে জয়ে বেলজিয়াম ও সুইজারল্যান্ডের পয়েন্ট সমান ৯ করে। তবে মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সুইসরা। কোনো পয়েন্ট না পাওয়া আইসল্যান্ডের আগেই ‘বি’ লিগে অবনমন নিশ্চিত হয়।

Comments

comments