ইমরান অনুসরণ করছেন মাহাথিরকে

আন্তর্জাতিক ডেস্ক:

দু’দিনের সফরে মালয়েশিয়ায় রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ওই সফরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, মালয়েশিয়ার উন্নয়ন মডেল অনুসরণ করছে পাকিস্তান। খবর স্টার অনলাইন।

ইমরান আরও বলেন, আমরা মাহাথির মোহাম্মদের উন্নয়নকে অনুসরণ করছি। বিশেষ করেন তিনি ক্ষমতা গ্রহণের পর থেকে যেভাবে দেশ পরিচালনা করছেন তা অনুসরণ করছি আমরা। আমার দল তার অভিজ্ঞতা সম্পর্কে জানতে চায়। কিভাবে তিনি দেশের অর্থনীতিতে এত পরিবর্তন আনলেন তা আমরা জানতে চাই।

পর্যটনখাতে মালয়েশিয়ার সহযোগিতা চেয়েছেন ইমরান। তিনি বলেন, পাকিস্তানে বেশ কিছু রিসোর্ট আছে যেগুলোতে মালয়েশিয়ান কোম্পানি বিনিয়োগ করতে পারে।

এ সময় বাণিজ্যের ক্ষেত্রে মালয়েশিয়া এবং পাকিস্তানের মধ্যকার দীর্ঘদিনের সম্পর্কের কথা স্মরণ করেন মাহাথির মোহাম্মদ। এক বিবৃতিতে মাহাথির বলেন, আসিয়ানের সংলাচ অংশীদার হতে পাকিস্তানের আগ্রহের বিষয়ে মালয়েশিয়ার সম্মতি রয়েছে।

মাহাথিরের প্রশংসা করে ইমরান বলেন, তিনি মালয়েশিয়াকে সম্পূর্ণভাবে বদলে দিয়েছেন এবং মাথাপিছু আয় ও জিডিপি বাড়িয়েছেন। তার নেতৃত্বে গঠিত নতুন সরকার দেশকে এমন অবস্থায় পেয়েছে যেখানে নজিরবিহীন ঋণ রয়েছে। তার সরকার দেশের দুর্নীতি দূর করতে ক্ষমতায় বসেছে এবং এই পরিস্থিতি মোকাবেলার জন্য মালয়েশিয়ার মডেল থেকে অনেক কিছু শেখার আছে। মঙ্গলবার রাতে একটি প্রতিনিধি দলের সঙ্গে কুয়ালালামপুরে পৌঁছান ইমরান খান।

মালয়েশিয়ায় সফরের জন্য ইমরানকে ধন্যবাদ জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। এক টুইট বার্তায় ইমরানকে উদ্দেশ করে মাহাথির বলেন, মালয়েশিয়ায় সফরের জন্য ধন্যবাদ। আশা করছি আপনার এবং আপনার প্রতিনিধি দলের এখানে ভালো সময় কাটবে। ইমরানের এই সফর দু’দেশের মানুষের মধ্যে আঞ্চলিক সহায়তা আরও বৃদ্ধি করবে বলে আত্মবিশ্বাসী মাহাথির।

  •  
  •  
  •  
  •  
ad0.3