বাকৃবিতে প্রথম বর্ষের ভর্তি সম্পন্ন, আসন শূন্য ৩০৪টি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলে।

এবার ১২৩০ জনের মেধা তালিকা থেকে সর্বমোট ৯২৬ জন ভর্তি হয়েছে এবং ৩০৪ টি আসন শূন্য রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন। মেধা তালিকা ভর্তি শেষে অটোমাইগ্রেশন এবং শূন্য আসনের তালিকা আগামী ৩ ডিসেম্বর সোমবার বাকৃবি ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে যথাক্রমে কৃষি অনুষদের কৃষিতে ৫৯ টি এবং ফুড সেফটি ম্যানেজেম্যান্টে ১০ টি, ভেটেরিনারি অনুষদে ৩২ টি, পশুপালন অনুষদ ৩২ টি, কৃষি প্রকৌশল ও কারিগরী অনুষদের এগ্রিকারচার ইঞ্জিনিয়ারিংয়ে ৩৩ টি এবং ফুড ইঞ্জিনিয়ারিংয়ে ১৪ টি, মাৎস্যবিজ্ঞান অনুষদে ১৭ টি ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ১০৭ টি আসন শূন্য রয়েছে।

অপেমান তালিকাভূক্ত (সাধারণ, মুক্তিযোদ্ধা কোটা এবং উপজাতীয় কোটা) প্রার্থীদেরকে আগামী ৫ ডিসেম্বর বুধবার বিকাল ৪ টার মধ্যে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে স্বশরীরে উপস্থিত হয়ে রিপোর্ট করতে হবে। ঐদিন রাত ৮ টার মধ্যে রিপোর্টকৃত প্রার্থীদের মধ্য থেকে মেধাভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর আগামী ৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৫ টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বশরীরে উপস্থিত হয়ে নির্বাচিত প্রার্থীদের ভর্তি সম্পন্ন করতে হবে।

Comments

comments