জাবি ছাত্রলীগের ৩ নেতাকে ২ বছরের জন্য বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছিনতাইয়ে জড়িত থাকার দায়ে ছাত্রলীগের এক নেতা ও দুই কর্মীকে দুই বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার সকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ সাংবাদিকদের এ তথ্য জানান।

বহিষ্কৃতরা হলো- শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মাজেদুল হাসান (রসায়ন ৪৩ ব্যাচ) এবং ছাত্রলীগের কর্মী দর্শন বিভাগের ৪৩ তম ব্যাচের আশরাফুল ইসলাম ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের মো. রায়হান পাটোয়ারী।

জাবি শাখা ছাত্রলীগের সভাপাতি জুয়েল রানা বলেন, কেউ অপরাধ করলে তাকে ছাত্রলীগ ছাড় দেবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় জানায়, চলতি বছরের ২২ জুন বহিরাগত এক ব্যাক্তি (রুবেল বড়ুয়া) তার বান্ধবিকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে যান। বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন ও জিমনেশিয়াম সংলগ্ন কালভার্ট এলাকায় গেলে বহিষ্কৃত এই তিন শিক্ষার্থী তাদের মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় বাঁধা দেওয়ায় বহিরাগত ব্যক্তির সঙ্গে বহিষ্কৃতদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

এদিকে ভর্তি ইচ্ছুক এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ৪৫তম ব্যাচের নাসিম ঐশ্বর্য আহমেদকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে ড্রইং শেখানোর সময় ওই ছাত্রীকে যৌন হয়রানি করেন তিনি।

Comments

comments