ইবির শেখ হাসিনা হলে প্রথম নারী প্রভোস্টের দায়িত্বগ্রহণ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে প্রথম নারী প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরীন।

মঙ্গলবার সকাল ১১টায় হল প্রভোস্টের কক্ষে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন। এর মধ্যদিয়ে তিনি হলের সদ্য বিদায়ী প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

জানা যায়, দেশরত্ন শেখ হাসিনা হলের সদ্য বিদায়ী প্রভোস্টের মেয়াদকাল উত্তীর্ণ হওয়ায় গত ১৯ ডিসেম্বর অধ্যাপক ড. শেলিনা নাসরীনকে আগামী এক বছরের জন্য হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও হলের আবাসিক শিক্ষক তানজিলা শহীদের সঞ্চালনায় দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. শেলীনা নাসরীন সকলের উদ্দেশ্যে বলেন, ‘আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। সবার সহযোগিতায় এই হলকে বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে উপস্থাপন করতে চাই।’

Comments

comments