বাবা হারালেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক:

আফগান ক্রিকেটের পোস্টার বয় রশিদ খান। জাতীয় দল ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে বছরটা দারুণ কেটেছে এই স্পিনারের। কিন্তু বছরের শেষ প্রান্তে এসে দুঃসংবাদই পেলেনে তিনি। রোববার বাবাকে হারিয়েছেন টি-টুয়েন্টির এই শীর্ষ বোলার।

রশিদ খানের বাবার নাম হাজি খলিল। আরো অনেক আফগানের মতো তিনি যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান ছেড়ে পাড়ি জমিয়েছিলেন পাকিস্তানে। দেশটির খাইবারের জমরুদ এলাকায় বাস করতে তিনি। সেখানেই দাফন করা হবে তাকে।

চলতি বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকারের হয়ে খেলছেন রশিদ খান। সেখানেই পিতৃবিয়োগের দুঃসংবাদটি পান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বাবা মৃত্যুসংবাদ নিশ্চিত করেছেন রশিদ। এক টুইটার পোস্টে তিনি লিখেছেন, ‘আজ আমি জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সবচেয়ে উজ্জ্বল প্রদীপ বাবাকে হারালাম। এতদিনে আমি বুঝলাম কেন আপনি আমাকে সবসময় দৃঢ় হতে বলতেন। কারণ আপনি জানতেন একদিন আপনাকে হারানোর কষ্ট সহ্য করার মতো শক্তি দরকার আমার। চিরকাল আমার প্রার্থনায় বেঁচে থাকবেন আপনি। আপনার অভাব বোধ করছি।’

এদিকে রশিদ খানের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডও। রশিদ খানের কাউন্টি দল সাসেক্স ও আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদও রশিদকে সমবেদনা জানিয়েছে।

(Visited 1 times, 1 visits today)