নয় মাস পর ফিরে তিন বলেই আউট

স্পোর্টস ডেস্ক:

গেল মার্চে বল ট্যাম্পারিং কাণ্ডে জড়িয়ে নিষিদ্ধ হন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। এর মধ্যে একজন নির্বাসনের মেয়াদ কাটিয়ে ফিরেছে ক্রিকেটের মাঠে। তিনি ক্যামেরন ব্যানক্রফট। অন্য দুই ক্রিকেটার—স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে অবশ্য অপেক্ষা করতে হবে আরো তিন মাস।

এদিকে মাঠে ফেরাটা খুব স্মরণীয় করে রাখতে পারেননি ব্যানক্রফট। রোববার বিগ ব্যাশে পার্থ স্কচার্সের হয়ে মাঠে নেমেছিলেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। প্রতিপক্ষ ছিল হোবার্ট হ্যারিকেন্স। ব্যাট করতে নেমেছিলেন চার নম্বরে। কিন্তু মাত্র ৩ বলই স্থায়ী হল তার ইনিংসটি। রান করেছেন ২টি।

প্রথম বলটা স্কয়ার লেগে পাঠিয়ে তুলেছিলেন দুই রান। দ্বিতীয় বল ডিফেন্স। কিন্তু তৃতীয় বলটি তার ব্যাটে চুমু খেয়ে গিয়ে জমা পড়ে উইকেটকিপারের গ্লাভসে। আর তাতেই সমাপ্তি ঘটে দীর্ঘ নয় মাস পর ক্রিকেটে প্রত্যাবর্তনের তার প্রথম ইনিংসটির।

মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে বল ট্যাম্পারিং কেলেঙ্কারিতে জড়ায় অস্ট্রেলিয়া। কেপ টাউন টেস্টে ফিল্ডিংয়ের সময় সিরিস কাগজ দিয়ে বল ট্যাম্পারিং করেন ব্যানক্রফট। যা ধরা পড়ে মাঠের ক্যামেরায়।

এ ঘটনায় ব্যানক্রফটের সাথে অভিযুক্ত হন সে সময়ের অজি অধিনায়ক স্মিথ, সহ অধিনায়ক ওয়ার্নারও। পরে ব্যানক্রফটকে ৯ মাসের জন্য ও অন্য দুইজনকে ১২ মাসের জন্য সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Comments

comments