বার্সেলোনার নতুন সওদা টুডিবো

স্পোর্টস ডেস্ক:

মুখে কিনব না কিনব না করলেও তলতলে নতুন খেলোয়াড় কিনেই চলেছে বার্সেলোনা। এই তো কদিন আগে দলে ভিড়িয়েছে কলম্বিয়ান ডিফেন্ডার জেইসন মুরিল্লোকে। ভ্যালেন্সিয়া থেকে ধারে নিয়ে এসেছে তাকে। তবে এবার আর ধারে নয়। পাকাপাকিভাবেই এক ডিফেন্ডারকে কিনে ফেলল বার্সেলোনা। তরুণ ফরাসি ডিফেন্ডার জেন-ক্লেয়ার টুডিবোর সঙ্গে চুক্তি করে ফেলল বার্সা।

১ বছর বয়সী এই ফরাসি তরুণ বর্তমানে স্বদেশি ক্লাব তুলুজে খেলছেন। চুক্তি করলেও মৌসুমের বাকি সময় তিনি তুলুজের জার্সি গায়েই খেলবেন। ফরাসি ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ আছে ৩০ জুন পর্ন্ত। এরপরই তিনি যোগ দেবেন বার্সেলোনায়। চুক্তিটা হয়েছে সেভাবেই।

আক্রমণভাগের খেলোয়াড় না কিনে বার্সেলোনা শুধু ডিফেন্ডার কিনছে কেন? কারণটা স্পষ্টই। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ফিলিপে কুতিনহো, উসমানে ডেম্বেলে-বার্সেলোনার আক্রমণভাগ নিশ্চিতভাবেই বিশ্বের অন্যতম সেরা। স্বাভাবিকভাবেই আক্রমণভাগ নিয়ে বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দের মাথা ব্যথা কম। তার মাথা ব্যথা সবচেয়ে বেশি রক্ষণভাগ নিয়েই।

এ মৌসুমে বার্সেলোনার রক্ষণভাগের প্রায় সবাই কোনো না কোন সময়ে চোটের শিকার হয়েছেন। বর্তমানেও চোটের কারণে মাঠের বাইরে আছেন দুজন। তাই রক্ষণ দুর্বলতা কাটাতেই ডিফেন্ডারদের দিকে নজর বার্সেলোনার। যদিও ট্রডিবোর সেবা পেতে বার্সেলোনাকে অপেক্ষা করতে হবে আগামী মৌসুম পর্ন্ত।

তুলুজের হয়ে এ মৌসুমেই শীর্ষ পর্ায়ে অভিষেক হয়েছে টুডিবোর। আর নিজের প্রতিভা, দক্ষতা দিয়ে অভিষেকের পরই সবার নজর কেড়েছেন। তুলুজের হয়ে ১০টি ম্যাচ খেলে একটি গোলও করেছেন ফরাসি তরুণ। উজ্জীবিত পারফরম্যান্স দেখে জুভেন্টাসসহ ইউরোপের অনেক দামীদামী ক্লাবেরই নজর পড়েছিল তার উপর। তুলুজও এই প্রতিভাবান তরুণকে ধরে রাখতে মরিয়া ছিল। কিন্তু ট্রডিবো তুলুজের সঙ্গে চুক্তি নবায়ন করেননি।

বিশ্বসেরা বার্সেলোনার প্রস্তাব পেয়ে লুফে নিয়েছেন সঙ্গে সঙ্গে। চুক্তি হলেও টাকার অঙ্কটা প্রকাশ করা হয়নি। গণমাধ্যমের ধারণা, অঙ্কটা হতে পারে ৫ থেকে ১০ মিলিয়ন ইউরোর মধ্যে। মানে বেশ সস্তায়ই ট্রডিবোকে পেয়ে গেল বার্সেলোনা।

Comments

comments