নওগাঁয় দুইজন ভূয়া এসএসসি পরীক্ষার্থী আটক

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ:

নওগাঁর আত্রাইয়ে আত্রাই দলিল লেখক দাখিল মাদ্রাসায় চলতি এসএসসি (দাখিল) পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালে বদলি পরীক্ষা দিতে গিয়ে আটক ২জন। আটক মাসুদ রানা( ১৮) বাগমারা উপজেলার ক্ষুদ্র ঝিনা গ্রামের কফিল উদ্দিন ছেলে এবং ফাইসাল আহম্মেদ (১৯) বাগমারা উপজেলার বড় বিহানলী গ্রামের পিতা আবু বক্কর সিদ্দিকের ছেলে। আটক ২জনেই রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র।
আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছানাউল ইসলাম জানান, রবিবার সকালে ওই কেন্দ্রের আরবি ১ম পত্রের পরীক্ষা চলছিল। এসময় কেন্দ্রের একটি কক্ষে হামিুদুল ইসলামের নামের মাসুদ রানা এবং ফাইসাল আহম্মেদ তার পরিবর্তে আব্দুর রইফ পরীক্ষার্থীর প্রবেশপত্র নিয়ে বদলি পরীক্ষা দিচ্ছিল। প্রবেশপত্রে লাগানো ছবিটির সঙ্গে মাসুদরানা ও ফয়সালের মিল না থাকার বিষয়টি কর্তব্যরত কক্ষ প্রত্যবেক্ষকের নজরে আসে। বিষয়টি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানালে তিনি যাচাই-বাছাই করে ভুয়া পরীক্ষার্থী শনাক্ত হলে মাসুদ রানা ও ফয়সাল বদলি পরীক্ষা দেয়ার কথা স্বীকার করে। পরে পুলিশে খবর দিয়ে তাদের আটক করা হয়।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মোবারক হোসেন জানান, বদলি পরীক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

Comments

comments