পাকিস্তানের সান্ত্বনার জয়

স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন সংস্করণেই সিরিজ হেরেছে পাকিস্তান। টেস্ট ও ওয়ানডের পর টি-টুয়েন্টিতেও সিরিজ হারল তারা। তবে সিরিজের শেষ টি-টুয়েন্টিতে সান্ত্বনার জয় পেয়েছে শোয়েব মালিকের দল।

বুধবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ২৭ রানে জিতেছে তারা। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৮ রান করে পাকিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান পর্যন্ত করতে পারে প্রোটিয়ারা। ম্যাচ সেরা হয়েছেন শাদাব খান, সিরিজ সেরা ডেভিড মিলার।

এদিন টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। দলটির কোন ব্যাটসম্যান বড় স্কোর গড়তে পারেননি। তবে সকলের ছোট ছোট ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে পারে তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান। ওপেনার বাবর আজম ১১ বলে করেছেন ২৩ রান। আসিফ আলী ২৫, ইমাদ ওয়াসিম ১৯ ও শেষ দিকে শাদাব খান ৮ বলে অপরাজিত ২২ রান করেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৪ রানে ৪ উইকেট নিয়েছেন বুরান হেনড্রিকস। এছাড়া দুই উইকেট নিয়েছেন ক্রিস মরিস।

পাকিস্তানের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে ভ্যান ডার ডুসেন ও ক্রিস মরিসের মারমুখী ইনিংস সত্ত্বেও জয় তুলে নিতে ব্যর্থ হয় দক্ষিণ আফ্রিকা। ডুসেন ৩৫ বলে করেন ৪১ রান। অন্যদিকে মরিস ২৯ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। কিন্তু দলের অন্য ব্যাটসম্যানরা বড় রান না করায় ভুগতে হয় স্বাগতিকদের।

পাকিস্তানের হয়ে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন শাদাব খান ও ফাহীম আশরাফ।

Comments

comments