কৃষিবিদ দিবস উপলক্ষে বর্ণিল সাজে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘কৃষিবিদ দিবস’ আগামী ১৩ ফেব্রুয়ারি জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে। কৃষিবিদ দিবসকে সামনে রেখে বর্ণিল সাজে সেজেছে প্রকৃতিকন্যা খ্যাত বাকৃবির সবুজ ক্যাম্পাস। উৎসবের আমেজ বিরাজ করছে ক্যাম্পাস জুড়ে। পুরো ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন করে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থার দিকেও গুরুত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ওই দিন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্ত্বরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হবে। পরবর্তীতে বর্ণাঢ্য র‌্যালি, কৃতি অ্যালামনাই সংবর্ধনা, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারের আলোকে কৃষি উন্নয়ন অগ্রযাত্রা ত্বরান্বিত ও সংহত করার ক্ষেত্রে করণীয় নির্ধারণ বিষয়ক জাতীয় সেমিনার এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উল্লেখ্য, কৃষিবিদ দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই বরেণ্য কৃষিবিদ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও সংসদ সদস্য আব্দুল মান্নানকে সম্মাননা দেবে বিশ্ববিদ্যালয় পরিবার। এছাড়াও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুকেও সম্মাননা প্রদান করা হবে।

Comments

comments