আইআইএএসটি’তে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী উদযাপন ও আলোচনা সভা

তোফাজ্জল হোসেন রংপুরঃ

ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি (IIAST), রংপুর এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। আজ ১৭ মার্চ, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । বাবা-মা তাকে আদর করে ডাকতেন খোকা বলে। ছোটবেলা থেকেই তিনি ছিলেন প্রতিবাদী, অন্যায়ের সঙ্গে কখনও আপোস করতেন না। তিনি আমাদের বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। আমাদের উপহার দিয়েছেন স্বাধীন এই বাংলাদেশ।

প্রতিবছরের ন্যায় এবারও আইআইএএসটি’তে নানা আয়োজনে উৎযাপিত হল দিনটি। সকাল ১০টায় পবিত্র কুরআন তেলোয়াত দিয়ে অনুষ্ঠান শুরু হয় ।অনুষ্ঠানে এলাকার সুবিধা বঞ্চিত শিশুদেরকে নিয়ে কেক কাটেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব মোঃ সাইফুল ইসলাম । এছাড়া শিশুদের মধ্যে কবিতা আবৃত্তিসহ কয়েকটি ইভেন্টে খেলাধুলার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

আলোচনা অনুষ্ঠানে ফিশারিজ বিভাগের বিভাগীয় প্রধান  তানজিবা মাহাজেবিন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত)আহসান হাবীব এবং মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান মোকিমা জান্নাত এই দিনের তাৎপর্য তুলে ধরে বক্তব্য  রাখেন। আইআইএএসটি’র অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আর্দশে আমাদের নিজেদেরকে গড়ে তুলে তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য যার যার অবস্থান হতে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার শহীদ পরিবারের আত্নার মাগফিরাত কামনা করে মোনাজাত করার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়। অনুষ্ঠানে আইআইএএসটি’র শিক্ষার্র্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ।উপস্থিত ছিলেন। 

 

 

 

Comments

comments