বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানিস্তান : রশিদ খান

স্পোর্টস ডেস্ক:

আফগানিস্তানের ক্রিকেটের উত্থানটা রূপকথার মতো। এখন তারা যে কোনো দলের জন্য বড় হুমকি। সেই দলটি বিশ্বকাপে গিয়ে কাউকে ভয় করবে? রশিদ খান মোটেই এমনটি মনে করছেন না। আফগান দলের তারকা এই লেগস্পিনারের আশা, বিশ্বকাপে ভয়ডরহীন ক্রিকেটই খেলতে পারবে তাদের দল।

ছোট দল হলেও বেশ কয়েকজন বড় তারকার জন্ম দিয়েছে আফগানিস্তান। রশিদ খান তাদের মধ্যে অন্যতম। ২০ বছর বয়সী এই লেগস্পিনার টি-টোয়েন্টি র্যাংকিংয়ে এখন এক নাম্বার বোলার। ওয়ানডেতেও আছেন তিনে।

রশিদ মনে করছেন, বিশ্বকাপে যে কোনো দলকে ভড়কে দেয়ার মতো সামর্থ্য আছে তাদের দলের খেলোয়াড়দের। তিনি বলেন, ‘আমাদের প্রতিভা আছে, আমাদের সামর্থ্যও আছে। একমাত্র যে জিনিসটা দরকার সেটা হলো নিজেদের সামর্থ্যের উপর বিশ্বাস। বড় ম্যাচে নির্ভার থাকো, ম্যাচটা উপভোগ করো। বিশ্বকাপে আমাদের এমনটাই করা উচিত।’

আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের ইতিহাসের দ্বিতীয় টেস্টেই জয় পেয়েছে আফগানিস্তান। রশিদ নিজেও দ্বিতীয় ইনিংসে নেন ৫ উইকেট। তিনি মনে করছেন, এই জয় তাদের দেশে টেস্টকেও জনপ্রিয় করে তুলতে সাহায্য করবে।

রশিদের ভাষায়, ‘আয়ারল্যান্ডের বিপক্ষে এই জয় আমাদের প্রথম শ্রেণির ক্রিকেটারদের উদ্ধুদ্ধ করতে সাহায্য করবে। টি-টোয়েন্টি এবং ওয়ানডের চেয়ে টেস্টকে বেশি ভালোবাসতে শুরু করবে মানুষ।’

Comments

comments